Suvendu Adhikari: 'আবেদনের পদ্ধতি সঠিক হয়নি', শুভেন্দুদের সাসপেনশন তুললেন না স্পিকার

এনিয়ে আজ বিধানসভার বাইরে শুভেন্দু অধিকারী বলেন, গোটা বিষয়টি স্পিকারের নির্দেশে হয়নি

Updated By: Jun 13, 2022, 01:07 PM IST
Suvendu Adhikari: 'আবেদনের পদ্ধতি সঠিক হয়নি', শুভেন্দুদের সাসপেনশন তুললেন না স্পিকার

নিজস্ব প্রতিবেদন: বিধানসভায় গোলমালের জেরে সাসপেন্ড করা হয়েছিল শুভেন্দু আধিকারী-সহ ৫ বিজেপি বিধায়ককে। সেই সাসপেনশেন তুললেন না বিধানসভার স্পিকার। জানা গিয়েছে, সাসপেনশন তোলার আবেদন ঠিকঠাক পদ্ধতি মেনে করা হয়নি।

এনিয়ে আজ বিধানসভার বাইরে শুভেন্দু অধিকারী বলেন, গোটা বিষয়টি স্পিকারের নির্দেশে হয়নি। মুখ্যমন্ত্রী বলে দিয়েছেন ওদের মোশন গ্রহণ করবেন না। সকালেই আমি আমাদের দলের নেতাদের একথা বলে দিয়েছি। ওদের ঘরের আশি ভাগ লোক আমাদের সঙ্গে রয়েছে। গোটা রাজ্যে ডিজি থেকে মুখ্যসচিব, কারও কোনও মূল্য নেই। গত ২১ বছর ওর সঙ্গে ছিলাম। আমার থেকে বেশি কেউ জানে না। অল আর ল্যাম্প পোস্ট। পিসিমনি শুধু পোস্ট।

স্পিকার তো সাসপেনশন তুললেন না। তাহলে এখন কী হবে? শুভেন্দু বলেন, বিধানসভায় নিয়ম মেনেই আবেদন করেছিলাম। আগামিকাল আমরা আদালেত যাব। সেখানে যেভাবে বলা হবে সেইভাবেই ফের আবেদন করব। তৃণমূল কংগ্রেসের কোনও সেবকের কথায় আমরা মোশন আনব না। কোর্ট মুকুল রায়ের ক্ষেত্রে বিরোধী দলনেতার তথ্যপ্রমাণকে সঠিক বলে। আর ওরা অন্য কথা। নিজেদের রাজনৈতিক স্বার্থে অনেককিছুই করা হচ্ছে। ভারতের এমন কোন বিধানসভা রয়েছে যেখানে বিরোধী দলনেতাকে বাইরে রেখে বিধানসভার অধিবেশন হয়। সরকারতো রোজই কাজ করে। আর বিধানসভা তো  বিরোধীদের জন্য। চিফ হুইপকে বাইরে রেখে দেওয়া হয়েছে। বুঝে নিন কেমন গণতন্ত্র চলছে এরাজ্যে।

আরও পড়ুন-বাড়ল গরমের ছুটি! মুখ্যমন্ত্রীর নির্দেশে কবে খুলবে স্কুল?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.