WB By-Poll: ৪ কেন্দ্রে উপনির্বাচনের প্রার্থী ঘোষণা BJP-র, রইল গোটা তালিকা

৩০ অক্টোবর চার কেন্দ্রে উপনির্বাচন।

Updated By: Oct 7, 2021, 11:04 AM IST
 WB By-Poll: ৪ কেন্দ্রে উপনির্বাচনের প্রার্থী ঘোষণা BJP-র, রইল গোটা তালিকা

নিজস্ব প্রতিবেদন: রাজ্য়ের আগামী চার উপনির্বাচনের (WB By-Poll) প্রার্থী ঘোষণা করল বিজেপি (BJP)। খড়দহ, শান্তিপুর, দিনহাটা এবং গোসাবায় উপনির্বাচনের প্রার্থী ঘোষণা গেরুয়া শিবিরের। ৩০ অক্টোবর এই চার কেন্দ্রে উপনির্বাচন (WB By-Poll)। ২ নভেম্বর ভোট গণনা।   

দিনহাটা কেন্দ্রে বিজেপি (BJP) প্রার্থী অশোক মণ্ডল। শান্তিপুর, খড়দহ এবং গোসাবায় বিজেপি (BJP) প্রার্থী যথাক্রমে নিরঞ্জন বিশ্বাস, জয় সাহা এবং পলাশ রানা। একুশের বিধানসভা ভোটে এই চার কেন্দ্রেই ভোট হয়। কিন্তু করোনা আক্রান্ত হয়ে মারা যান তৃণমূল (TMC) প্রার্থী কাজল সিনহা। ফলাফল বের হলে দেখা যায়, তিনি ওই কেন্দ্রে জয়ী হয়েছেন। তাঁর মৃত্যুতে খড়দহ কেন্দ্রটি বিধায়ক শূন্য হয়ে যায়। করোনা আক্রান্ত হয়ে মারা যান দক্ষিণ ২৪ পরগনার গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর ৷ শান্তিপুর এবং দিনহাটা কেন্দ্রে একুশের নির্বাচনে জয়ী হন বিজেপির দুই সাংসদ যথাক্রমে জগন্নাথ সরকার, নিশীথ প্রামাণিক। পরে সাংসদ পদেই বহাল থাকার সিদ্ধান্ত নেন তাঁরা। ফলে বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। এবার সেই দুই কেন্দ্রেও ভোট হবে।  

আরও পড়ুন: DVC: 'আপনার হস্তক্ষেপ কামনা করছি', এবার Modi-কে চিঠি Mamata-র

আরও পড়ুন: শুধু তৃণমূল নেতৃত্বই লখিমপুরে ঢুকতে পেরেছিল, Mamata-র নিশানায় Congress?

কমিশন সূত্রে খবর, পয়লা অক্টোবর থেকে শুরু হবে নোটিফিকেশন। ৮ অক্টোবর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ১১ অক্টোবর মনোনয়নের স্ক্রুটিনি। ১৩ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ৩০ অক্টোবর উপনির্বাচন। ২ নভেম্বর ভোট গণনা। ৫ নভেম্বরের মধ্যে শেষ করতে হবে নির্বাচন প্রক্রিয়া। ইতিমধ্যে এই চার কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল এবং বামেরা। নির্বাচন পরিচালনার জন্য কমিটি তৈরি করেছে বিজেপি (BJP)। কেন্দ্র ধরে ধরে কয়েকজন নেতার উপর দায়িত্ব দেওয়া হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)       

.