WB By-Poll: বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কার বিরুদ্ধে বিধিভঙ্গের নোটিস, ২৪ ঘণ্টায় জবাব তলব

মনোনয়নের দিন নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে তাঁকে নোটিস দিল কমিশন। 

Updated By: Sep 15, 2021, 02:20 PM IST
WB By-Poll: বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কার বিরুদ্ধে বিধিভঙ্গের নোটিস, ২৪ ঘণ্টায় জবাব তলব
প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুর উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ। মনোনয়নের দিন নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে তাঁকে নোটিস দিল কমিশন। মনোনয়নের আগে অবৈধ জমায়েতের অভিযোগে বুধবার বিকেল ৫টার মধ্যে নোটিস তলব। জবাব চাইলেন রিটার্নিং অফিসার। 

নির্বাচন কমিশনের স্পষ্ট নির্দেশ, ৫ জন নিয়ে মনোনয়ন জমা করা যাবে। সেই কোভিড বিধিই ভেঙেছেন প্রার্থী অভিযোগ এমনটাই। সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের তরফে অভিযোগ জানানো হয়েছে কোভিড বিধি না মেনেই প্রচার করেছেন প্রিয়াঙ্কা। সেক্ষেত্রে যে সংখ্যক মানুষকে নিয়ে প্রচার করার কথা তার থেকে বহু বেশি মানুষের জমায়েত ছিল। সেই প্রেক্ষিতেই ২৪ ঘণ্টার মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। 

আরও পড়ুন, Bhabanipur By Poll: সকাল সকাল ভবানীপুরে প্রিয়াঙ্কাকে ঘিরে 'জয় বাংলা' স্লোগান, 'গণতান্ত্রিক অধিকার', বললেন ফিরহাদ

অভিযোগ, ১৩ সেপ্টেম্বর মনোনয়ন পেশের দিন পাঁচশো জনের বেশি মানুষ নিয়ে মিছিল করেন প্রিয়াঙ্কা। প্রথমে এস‌এসকেএম হাসপাতালের কাছে গোল মন্দির এলাকায় ধুনুচি নাচ সহযোগে মিছিল ও পরে আলিপুর সার্ভে বিল্ডিং -এর সামনেও গাড়ির মিছিল নিয়ে গিয়েছিলেন বিজেপি প্রার্থী। এটা নির্বাচনী বিধি ভঙ্গের সামিল।

তাই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। এই মর্মে কমিশনের কাছে আবেদন জানায় তৃণমূল। তারপরেই প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে চিঠি দেয় ভবানীপুর কেন্দ্রের রিটার্নিং অফিসার।

প্রসঙ্গত, ভবানীপুরে বুধবারও সকাল থেকেই প্রচার চালিয়েছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। প্রিয়াঙ্কা টিবরেওয়াল প্রচার করতে নামলে তাঁকে ঘিরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নিয়ে ও জয় বাংলা স্লোগান দিতে থাকেন তৃণমূল সমর্থকরা। বুধবার সকালে বৃষ্টি মাথায় নিয়েই ভবানীপুরের যদুবাবুর বাজার থেকে প্রচার শুরু করেন বিজেপি প্রার্থী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.