WB Bypoll: ভবানীপুরে মমতার বিরুদ্ধে লড়বে না দল, সিদ্ধান্ত কংগ্রেস শীর্ষ নেতৃত্বের

ভবানীপুরে প্রার্থী দেওয়া নিয়ে দ্বিধাবিভক্ত ছিল রাজ্য কংগ্রেস নেতৃত্ব

Updated By: Sep 7, 2021, 09:18 PM IST
WB Bypoll: ভবানীপুরে মমতার বিরুদ্ধে লড়বে না দল, সিদ্ধান্ত কংগ্রেস শীর্ষ নেতৃত্বের

নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দিয়ে বিজেপিকে সুবিধে করে দিতে রাজি নয় কংগ্রেস। তাই ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। মঙ্গলবার এমনটাই জানালেন প্রদেশ কংগ্রেস প্রধান অধীর চৌধুরী। তবে কংগ্রেসের এই সিদ্ধান্তে অখুশি বামেরা।

আরও পড়ুন-Behala Murder Case: 'খুনের পর ফ্ল্যাটেরই বাথরুমে স্নান আততায়ীর'!

ভবানীপুরে প্রার্থী দেওয়া নিয়ে দ্বিধাবিভক্ত ছিল রাজ্য কংগ্রেস নেতৃত্ব। দলের একাংশ প্রার্থী দেওয়ার পক্ষেই ছিলেন। অন্য অংশ তা চাইছিলেন না। এনিয়ে আজ অধীর চৌধুরী বলেন, এরকম পরিস্থিতিতে প্রদেশ সভাপতি হিসেবে আমার মনে হয়েছিল কংগ্রেস নেতাদের ওইসব মত দিল্লিতে পাঠানো। আমার উদ্দেশ্য ছিল শীর্ষ নেতৃত্বই এনিয়ে সিদ্ধান্ত নিক। অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, উপনির্বাচনে ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দেবে না কংগ্রেস। 

অধীর চৌধুরী বহলেন, জাতীয় কংগ্রেসের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দিয়ে আমরা কোনওভাবেই বিজেপিকে সুবিধে করে দিতে রাজি নই। এভাবে বিজেপিকে সাহায্য করে দিতে আমরা চাই না।

এনিয়ে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় আগেও এই কেন্দ্র লড়াই করেছেন। এবারও লড়বেন। এবং জিতবেন। এনিয়ে আমাদের মধ্য়ে কোনও সংশয় নেই। এর মধ্যে কংগ্রেস ঘোষণা করেছেন ভবানীপুরে কংগ্রেসের কোনও প্রার্থী থাকবে না। কংগ্রেসের এই সিদ্ধান্তকে স্বাগত। আমাদের নেত্রী চাইছেন, বিরোধী দলগুলি একসঙ্গে বিজেপির মতো দানবীয় শক্তির প্রতিরোধ করুক।

আরও পড়ুন-Nadia:  ট্রেনে পাশের সিটে পরিচিত ব্যক্তি, সালিসি সভায় মহিলাকে 'একঘরে' করার নিদান 

উল্লেখ্য, ভবানীপুরে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত সর্বভারতীয় রাজনীতির নীরিখেও অত্যন্ত বড় বার্তা। কারণ ভবানীপুরে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়ে সোনিয়া যে বার্তা দিলেন তা হল, বিজেপির বিরুদ্ধে মমতা যে ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক দিয়েছিলেন তা আরও শক্ত হবে। সম্প্রতি দিল্লি গিয়ে সোনিয়া ও রাহুলের সঙ্গে বৈঠক করেছিলেন মমতা। এবার এই সিদ্ধান্তের ফলে ২০২৪ সালে বিজেপি বিরোধী লড়াইয়ে ঐক্যবদ্ধ হওয়ার একটা বড় বার্তা গেল বলে মনে করছে রাজনৈতিক মহল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.