WB Election 2021: রাজনীতি নিয়ে ছেলেখেলা করছেন: Ratna Chatterjee

'চাইলেই যে দল টিকিট দেবে, তার কোনও মানে নেই'।

Updated By: Mar 14, 2021, 11:54 PM IST
WB Election 2021: রাজনীতি নিয়ে ছেলেখেলা করছেন: Ratna Chatterjee

নিজস্ব প্রতিবেদন: 'রাজনীতি নিয়ে ছেলেখেলা করছেন'। শোভন-বৈশাখীর বিজেপি ছাড়ার সিদ্ধান্তে প্রতিক্রিয়া রত্না চট্টোপাধ্যায়ের (Ratna Chatterjee)। বললেন, 'চাইলেই যে দল টিকিট দেবে, তার কোনও মানে নেই। আমাদের তৃণমূলেও এবার অনেকে টিকিট পাননি'।

শুভেন্দু (Suvendu Adhikari), রাজীবদের (Rajib Banerjee) অনেক আগেই যোগ দিয়েছিলেন বিজেপিতে। দলবদলের পর এবারের ভোটে যখন পছন্দমতো আসনে টিকিট পেলেন তৃণমূল ত্যাগী দুই প্রাক্তন মন্ত্রী, তখন প্রার্থীতালিকা থেকে বাদ পড়লেন দলের কলকাতা জোনের পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। তিনি যে কেন্দ্রের বিধায়ক ছিলেন, সেই বেহালা পূর্বে এবার গেরুয়াশিবিরের প্রার্থী অভিনেত্রী পায়েল সরকার (Payel Sarkar)। সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। 'প্রচন্ড অপমানিত' হয়ে দল ছাড়ার সিদ্ধান্ত নিলেন শোভন-বৈশাখী। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) কাছে আলাদাভাবে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন দু'জনেই। 

আরও পড়ুন: WB Election 2021: 'প্রচন্ড অপমানিত', BJP ছাড়লেন Sovan-Baishakhi

এই ঘটনাটিকে কীভাবে দেখছেন? বেহালা পূর্বের তৃণমূল প্রার্থী রত্না চট্টোপাধ্যায়ের (Ratna Chatterjee) প্রতিক্রিয়া, 'প্রথম কথা হল, টিকিট পায়নি, একথা এখনও বলা যায় না। কারণ, ২৯৪-র মধ্যে অনেকগুলি সিট বাকি রয়েছে। আমার মনে প্রশ্ন জাগে, শোভনবাবু যখন তৃণমূলে ছিলেন, তখনও এটা পেলাম না, ওটা পেলাম না বলে দল ছাড়লেন। বিজেপিতে গিয়ে আবার সেই এটা পেলাম না, সেটা পেলাম না বলে ছেড়ে দিলেন। রাজনীতি নিয়ে ছেলেখেলা করছেন'।  তাঁর আক্ষেপ, 'আগে রাজনীতি করা লোকে শোভনবাবুকে দেখে শিখত। এখন যা করছেন, তাতে লোকের প্রশ্ন উঠছে, এই শোভনবাবুই কি আগের শোভনবাবু? ছেলে মানুষের মতো কাজ করছেন তিনি। চাইলেই যে দল টিকিট দেবে, এর কোনও মানে নেই। আমাদের তৃণমূলেরও অনেকে টিকিট পাননি'।  

আরও পড়ুন: WB Assembly Election 2021: 'নন্দীগ্রামবাসীকে অপমান করেছেন, ক্ষমা চাওয়া উচিত মুখ্যমন্ত্রীর': Locket

এবার কী করবেন শোভন-বৈশাখী? রত্না চট্টোপাধ্যায়ের স্পষ্ট জবাব, 'আমার মনে হয় না, এখনই তিনি ছেড়ে চলে যাবেন। অনেক দর কষাকষি বাকি আছে। তৃণমূলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অনেক দর কষাকষি করেছিল। শেষপর্যন্ত মানিয়ে নিতে না পেরে বিজেপি গিয়েছে। রাজনীতিতে এরকম দর কষাকষি করা যায় না'। সঙ্গে যোগ করলেন, 'শোভনবাবুর এই পরিণতির জন্য তিনি নিজেই দায়ী। তাঁকে দেখলে আমার করুণা হয়। আমাদের ছেড়ে যাওয়ার পর থেকে অবনতি শুরু হয়েছে। এখন মাটিতে এসে ঠেকেছে। 

.