WB Flood: সারা বছরে গড়ে বৃষ্টিপাত ১৪০০ মিলিলিটার, ক'দিনেই প্রায় অর্ধেক বারিধারা

এখনই স্বস্তির বার্তা দিতে পারছেন না আবহাওয়াবিদরা। আগামী ৩ দিনেও রয়েছে বৃষ্টির (West Bengal Rains) পূর্বাভাস।  

Updated By: Aug 4, 2021, 09:37 PM IST
WB Flood: সারা বছরে গড়ে বৃষ্টিপাত ১৪০০ মিলিলিটার, ক'দিনেই প্রায় অর্ধেক বারিধারা

নিজস্ব প্রতিবেদন: সাধারণভাবে বছরভর রাজ্যে ১৪০০ মিলিমিটার বৃষ্টি হওয়ার কথা। কিন্তু তার অর্ধেকের কাছাকাছি বৃষ্টি হয়ে গিয়েছে এই ক'দিনেই। তথ্য বলছে, রাজ্যে গত কয়েকদিনে বৃষ্টিপাতের পরিমাণ ৬০০ মিলিমিটার। তার জেরে তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি (West Bengal Flood Situation)। বিরাম নেই বারিধারার। আগামী ৩ দিনেও রয়েছে বৃষ্টির (West Bengal Rains) পূর্বাভাস।  

ডিভিসি (DVC) জল ছাড়ায় ফুঁসছে দক্ষিণবঙ্গের নদীগুলি। বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতি (West Bengal Flood Situation)। কিন্তু এখনই স্বস্তির বার্তা দিতে পারছেন না আবহাওয়াবিদরা (Weather)। ঘূর্ণাবর্তের জেরে রাজ্যে আগামী ৩ দিনও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শিলাবতী ও দ্বারকেশ্বর নদীর জল বইছে বিপদসীমার উপরে। ওদিকে, দামোদরেও বান ডেকেছে। এই তিন নদীর জল গিয়ে পড়ছে রূপনারায়ণে। সেজন্য রূপনারায়ণের জলও বিপদসীমার উপর দিয়ে বইছে। 

ঝাড়খন্ডে প্রবল বৃষ্টির কারণে তেনুঘাট থেকে জল ছাড়া হচ্ছে। ৩৬ ঘণ্টা পর সেই জল পৌঁছচ্ছে রাজ্যে। ১ আগস্ট তেনুঘাট থেকে ১ লক্ষ কিউসেক জল ছাড়া হয়েছিল। যা বানভাসি করেছে দক্ষিণবঙ্গের একাংশের। জল ছাড়া নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী চিঠি দিয়ে প্রধানমন্ত্রীকে জানিয়েছেন,'ডিভিসির ইচ্ছে মতো জল ছাড়ার কারণে ২০১৫, ২০১৭, ২০১৯-র পর ফের এ বছর রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হল।'

আরও পড়ুন- Mamata-র ফোন-চিঠি, রাজ্যে বন্যা পরিস্থিতির জেরে মৃত ও আহতদের অর্থ-সাহায্য Modi-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)