Petrol-র দাম আকাশছোঁয়া, সেস কমানোর সিদ্ধান্ত রাজ্যের

চলতি মাসে পেট্রোলের দাম বেড়েছে ১৭ বার।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Feb 21, 2021, 07:57 PM IST
Petrol-র দাম আকাশছোঁয়া, সেস কমানোর সিদ্ধান্ত রাজ্যের

নিজস্ব প্রতিবেদন:  আর কত! পেট্রোলের মূল্য নিয়ন্ত্রণে এবার সেস কমানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সেস কমানো হল ১ টাকা। আজ অর্থাৎ রবিবার মধ্যরাত থেকে কার্যকর হচ্ছে নয়া সিদ্ধান্ত।

পেট্রোল-ডিজেলের দাম আকাশছোঁয়া। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে রান্নার গ্যাসের দামও। মাথায় হাত মধ্যবিত্তের। সংসার চালাতে গিয়ে রীতিমতো হিমশিম অবস্থা গৃহস্থের। মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইতিমধ্যেই একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে তৃণমূল (TMC)। গতকাল যাদবপুর থেকে যদুবাবুর বাজার পর্যন্ত মিছিল করেছেন দলের কর্মী-সমর্থকরা। সোমবার থেকে রাজ্য়জুড়ে শুরু হবে বিক্ষোভ কর্মসূচি। ধর্মতলায় অবস্থান বিক্ষোভে অংশ নেবেন মহিলা তৃণমূলের সভানেত্রী, মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এই পরিস্থিতিতে এবার পেট্রোলের (Petrol) উপর সেস কমানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। টুইট করলেন অর্থমন্ত্রী অমিত মিত্র (Amit Mitra)।

 

 

আরও পড়ুন: মেট্রোরেলের উদ্বোধনে মোদী, আমন্ত্রণ পেয়েও যাচ্ছেন না মমতা

প্রসঙ্গত, এবারের বাজেটে জ্বালানির উপর কৃষি পরিকাঠামো ও উন্নয়ন সেস বসানোয় সিদ্ধান্ত ঘোষণা করে কেন্দ্র। এর জেরে পেট্রোল ও ডিজেলের দামবৃদ্ধির আশঙ্কা প্রকাশ করেছিলেন অনেকেই। বাস্তবে হচ্ছেও তাই। ফ্রেরুয়ারি মাসে এখনও পর্যন্ত ৬,৭ এবং ৮, এই তিনটি দিন বাদ দিয়ে প্রায় রোজই লাফিয়ে বেড়েছে দাম। গতকাল কলকাতায় ফের রেকর্ড হারে পেট্রোল, ডিজেলের মূল্য বৃদ্ধি হয়েছে। এই পর্যন্ত সর্বাধিক বেড়েছে ৩৭ পয়সা। সর্বনিম্ন বেড়েছে ২৪ পয়সা। অর্থাৎ শুধু ফ্রেরুয়ারিতেই দাম বাড়ল ১৭ বার।

.