Afganistan: এ রাজ্যের কেউ কি আটকে পড়েছে? জেলাশাসকদের খোঁজ নেওয়ার নির্দেশ নবান্নের

ঠিকানা, ফোন নম্বর-সহ বিস্তারিত তথ্য জানাতে হবে সরকারকে। 

Updated By: Aug 17, 2021, 11:58 PM IST
Afganistan: এ রাজ্যের কেউ কি আটকে পড়েছে? জেলাশাসকদের খোঁজ নেওয়ার নির্দেশ নবান্নের

নিজস্ব প্রতিবেদন: এ রাজ্যের কেউ কি আফগানিস্থানে আটকে? খোঁজ নিতে জেলাশাসকদের নির্দেশ দিল নবান্ন। যদি তেমন কারও খোঁজ পাওয়া যায়, তাহলে ঠিকানা, ফোন নম্বর-সহ বিস্তারিত তথ্য জানাতে হবে সরকারকে। 

আফগানিস্থানে ফের তালিবান-রাজ। মার্কিন সেনা সরতেউ রাজধানী কাবুল-সহ গোটা দেশের দখল নিয়েছে জঙ্গিরা। আতঙ্কে যে যেভাবে পারছেন, পালাচ্ছেন। বিমানে ওঠার হুড়োহুড়ি কিংবা  উড়ন্ত বিমান থেকে প্রাণহানির মতো ঘটনায় হতবাক বিশ্ব। ভিড় এতটাই যে, বিমানবন্দরে বাবা-মা-র থেকে আলাদা হয়ে গিয়েছে সদ্যোজাত! সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গিয়েছে।

আরও পড়ুন: Afghanistan: Kabul-এ আটকে বউ, কীভাবে ফিরবেন? কলকাতার সুব্রতর পাশে দাঁড়াল এই সংস্থা

আফগানিস্তান থেকে বায়ুসেনার বিমানে দেশে ফিরেছেন ভারতের ১২০ জন আধিকারিক। এদিন সকালে বিমানটি অবতরণ করে গুজরাটের জামনগরে। জানা গিয়েছে, কর্মসূত্রে আফগানিস্থানে গিয়ে কেউ আটকে পড়েছেন কিনা, তা সংশ্লিষ্ট রাজ্যের সরকারের কাছে জানতে চেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেক্ষেত্রে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে। সেকারণেই নবান্ন থেকে জেলাশাসকদের খোঁজ-খবর নেওয়ার নির্দেশ দেওয়া হল।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.