Tapan Kandu Murder: CBI তদন্তের নির্দেশই বহাল, হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা রাজ্যের

গত ১৩ মার্চ খুন হন পুরুলিয়ার ঝালদার পুরসভার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। ঘটনার CBI তদন্তের নির্দেশ দেয় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ।

Updated By: Jun 6, 2022, 08:16 PM IST
Tapan Kandu Murder: CBI তদন্তের নির্দেশই বহাল, হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা রাজ্যের

অর্ণবাংশু নিয়োগী: ঝালদায় তপন কান্দু খুনের ঘটনার হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য। মামলা চলছিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। CBI তদন্তের নির্দেশই বহাল রাখল এই বেঞ্চ।

গত ১৩ মার্চ খুন হন পুরুলিয়ার ঝালদার পুরসভার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। সেদিন বিকেলে ঝালদা-বাঘমুন্ডি রাজ্য সড়কে তাঁকে খুব কাছ থেকে গুলি করে চম্পট দেয় দুষ্কৃতীরা। কীভাবে এই ঘটনা ঘটল? কারা খুন করল কাউন্সিলরকে? CBI তদন্তের নির্দেশ দেয় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। আদালতের পর্যবেক্ষণ, 'পুলিসের তদন্তে কোন অস্বচ্ছতা বা গাফিলতি রয়েছে, এমনটা মনে হচ্ছে না। তবে খামতি অবশ্যই রয়েছে'।

কেন CBI তদন্ত? সিঙ্গল বেঞ্চে রায়কে চ্যালেঞ্চ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। শুধু তাই নয়, শুনানিতে যখন তপন কান্দু খুনের মামলায় আরও সময় চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, তখন CBI-র ভূমিকা নিয়ে সরব হয়েছিলেন অ্যাডভোকেট জেনারেল। প্রশ্ন তুলেছিলেন , 'রাজ্য় পুলিস যা অল্প সময়েই পারে, CBI-র তা করতে এত সময় প্রয়োজন হয় কেন'? শেষপর্যন্ত রাজ্য়ের আবেদন খারিজ করে দিল হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.