Weat Waves: রুদ্র তেজে পুড়ছে বাংলা! আগামী ৪ দিন বইবে লু...

চৈত্রেই চাঁদিফাটা গরম! তাপমাত্রার পারদ চড়ছে রোজই। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই, জানাল আবহাওয়া দফতর।

Updated By: Apr 12, 2023, 06:32 PM IST
Weat Waves: রুদ্র তেজে পুড়ছে বাংলা! আগামী ৪ দিন বইবে লু...

রণয় তেওয়ারি ও বিধান সরকার: চৈত্রেই চাঁদিফাটা গরম! তাপমাত্রার পারদ চড়ছে রোজই। আগামী ৪ দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা জারি করল জারি করল আবহাওয়া দফতর। বাদ যাবে না মালদহ, দুই দিনাজপুরের মতো উত্তরবঙ্গের জেলাগুলিও!

বঙ্গে বৈশাখ আসেনি এখনও। কিন্তু আবহাওয়ার গতিপ্রকৃতি দেখে তা বোঝার উপায় নেই! সূর্যের প্রবল তাপে পুড়ছে গোটা রাজ্য। উত্তর থেকে দক্ষিণ হাঁসফাঁস দশা সর্বত্রই। সঙ্গে অস্বস্তিকর আদ্রর্তা! আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন দুপুরে কলকাতার তাপমাত্রার ছিল ৩৮ ডিগ্রি, আর সল্টলেকে ৩৯। জেলাগুলিতে পরিস্থিতি আরও খারাপ। তাপমাত্রার পারদ পৌঁছে গিয়েছে ৪০ ডিগ্রিতে।  আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা
--------
কলকাতা
পূর্ব মেদিনীপুর
হাওড়া
হুগলি
পূর্ব বর্ধমান
উত্তর দিনাজপুর
দক্ষিণ দিনাজপুর
মালদহ

এদিকে হুগলিতে প্রবল গরমে মৃত্যু হল ২ জনের! কীভাবে? সূর্য তখন মাথায় উপরে। গোঘাটে মাঠে ছাগল চড়াতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন এক বৃদ্ধা। হাসপাতালে নিয়ে গেলে, তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। 

আরও পড়ুন: Mid Day Meal Scam: মিড ডে মিলে বাংলায় ১০০ কোটির নয়ছয়! রিপোর্ট কেন্দ্রের...

নালিকুলে বাইকে করে দুই মেয়ে আকা শেখাতে নিয়ে যাচ্ছিলেন এক ব্যক্তি। রাস্তায় পুলিসে নাকা চেকিংয়ে মধ্যে পড়ে যান তিনি। তারপর? প্রবল গরমে বাইকে বসেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। অভিযোগ, অসুস্থতার কথা জানালেও কর্তব্যরত পুলিসকর্মীরা কর্ণপাত করেননি। শেষপর্যন্ত ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই বাইক আরোহীর।  পুলিসির বিরুদ্ধে গাফিলতির অভিযোগে রাস্তা আটকে বিক্ষোভ দেখান বাসিন্দারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.