Weather Update: শীতের আমেজ আর কতদিন; তাপমাত্রা একধাক্কায় বাড়বে কবে থেকে, জানিয়ে দিল হাওয়া অফিস

উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার দাপট থাকবে। এর সম্ভাবনা সবচেয়ে বেশি থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও জলপাইগুডডিতে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বা কুয়াশার তেমন সম্ভাবনা নেই। 

Updated By: Feb 16, 2023, 09:50 AM IST
Weather Update: শীতের আমেজ আর কতদিন; তাপমাত্রা একধাক্কায় বাড়বে কবে থেকে, জানিয়ে দিল হাওয়া অফিস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঠান্ডার আমেজ থাকলেও ক্রমশ বাড়ছে তাপমাত্রা। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৩ ডিগ্রি। আজ তা কিছুটা বেড়েছে হয়েছে ১৬.৫ ডিগ্রি। আবাহওয়া দফতরের পূর্বভাস ছিল বুধবার থেকে তাপমাত্রা বাড়বে। সেটাই দেখা যাচ্ছে। পারদের ওঠানামা অব্যাহত থাকায় অস্বস্তিও বাড়ছে।

আরও পড়ুন- ত্রিমুখী লড়াই; ভোটের লাইনে ত্রিপুরা, লড়াইয়ের ময়দানে এবার গুরুত্বপূর্ণ কারা

ভোর বা সকালে ঠান্ডা থাকলেও বেলা বাড়তেই অনুভুত হচ্ছে ভ্যাপসা গরম। শনিবার থেকে তা আরও বাড়বে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। অর্থাত্ বসন্তের জানান দিতে শুরু করেছে আবহাওয়া। 

ঠান্ডা গরমের খেলা চলছে। কিন্তু শীত পাকাপাকিবাবে বিদায় নেবে কবে? আবহাওয়া দফতর সূত্রে খবর, শীতের আমেজ পাওয়া যাবে বৃহস্পতি ও শুক্রবার পর্যন্ত। তার পরেই পড়বে গরম। অর্থাত্ গ্রীষ্ম যে আসছে তা শনিবার থেকেই জানান দিতে পারে আবহাওয়া। গত একদিন তাপমাত্র বেড়েছে ১ ডিগ্রি। 

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিন আকাশ মূলত সাফ থাকবে। ভোরের দিকে সামান্য কুয়াশা শাকবে। সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি থেকে ২৯ ডিগ্রির মধ্য়ে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে সর্বোচ্চ ৯৩ শতাংশ। শনিবারের তাপমাত্রা অন্তত ৫ ডিগ্রিও বেড়ে যেতে পারে বলে পূর্বাভাস রয়েছে। 

এদিকে তাপমাত্রা বাড়লেও উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার দাপট থাকবে। এর সম্ভাবনা সবচেয়ে বেশি থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও জলপাইগুডডিতে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বা কুয়াশার তেমন সম্ভাবনা নেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.