রাজ্যপালের ভাষণ শুরু দু'টোয়, ১টা ৪৫ মিনিটে সব বিধায়ককে উপস্থিত থাকতে হুইপ জারি তৃণমূলের

রাজ্যপালের ভাষণ দিয়ে শুক্রবার শুরু হচ্ছে বিধানসভার অধিবেশন।

Updated By: Jul 1, 2021, 11:21 PM IST
রাজ্যপালের ভাষণ শুরু দু'টোয়, ১টা ৪৫ মিনিটে সব বিধায়ককে উপস্থিত থাকতে হুইপ জারি তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: রাজ্য-রাজ্যপাল ভাষণ দ্বন্দ্বের মাঝে শুক্রবার শুরু হতে চলেছে পশ্চিমবঙ্গ বিধানসভার বাজেট অধিবেশন। আগামিকাল দুপুর দুটোয় সূচনা ভাষণ দেওয়ার কথা রাজ্যপাল জগদীপ ধনখড়ের। পৌনে দুটোর মধ্যে বিধানসভার আসন গ্রহণ করার জন্য সব বিধায়কের উদ্দেশে হুইপ জারি করল তৃণমূল কংগ্রেস।

রাজ্যপালের ভাষণ দিয়ে শুক্রবার শুরু হচ্ছে বিধানসভার অধিবেশন। দুপুর ১টা ৫০ মিনিট থেকে ১টা ৫৫ মিনিটের মধ্যে বিধানসভায় পৌঁছে যাবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ২টোয় তাঁর ভাষণ। দুপুর ১টা ৪৫ মিনিটের মধ্যে দলের সব বিধায়কদের অধিবেশনকক্ষে হাজির হতে নির্দেশ দিয়েছে তৃণমূল। বাজেট অধিবেশনের বাকি দিনগুলিতেও উপস্থিত থাকতে হবে তাঁদের। 

২১৩টি আসনে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। খড়দহে কাজল সিং ও গোসাবার বিধায়ক জয়ন্ত নস্কর প্রয়াত হয়েছেন। ভবানীপুরের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। ফলে তৃণমূলের বিধায়ক সংখ্যা এখন ২১০। তাঁদের সকলকেই হাজির হতে বলা হয়েছে। তবে অসুস্থতার কারণে বেশ কয়েকজন থাকতে পারবেন না। 

জৈন হাওয়ালা ডায়েরিতে রাজ্যপালের নাম রয়েছে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারও তৃণমূলের জাতীয় মুখপাত্র সুখেন্দুশেখর রায় দাবি করেছেন, রাজ্যপালকে বরখাস্ত করা হোক। অন্যদিকে, বিধানসভায় সরকারের লিখিত ভাষণ নিয়ে আপত্তি তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর সঙ্গে ফোনে এনিয়ে কথা হয়েছে মুখ্যমন্ত্রী। রাজ্যপালকে মমতা জানিয়েছেন, এই ভাষণ মন্ত্রিসভার অনুমোদিত। বদল করা যাবে না।    

আরও পড়ুন-কোউইন থাকতে বেনভ্যাক্স কেন? Suvendu-র নালিশে স্বাস্থ্যমন্ত্রী বললেন 'এটা বেআইনি'

 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

 

 

.