ZEE ২৪ ঘণ্টার হাতে দেবাঞ্জনকে দেওয়া অশোকের চেক, ট্রেড লাইসেন্স ঘিরে বাড়ছে ধোঁয়াশা

এই ট্রেড লাইসেন্স দেখিয়েই অফিস ভাড়া নেন দেবাঞ্জন।

Updated By: Jul 1, 2021, 10:27 PM IST
ZEE ২৪ ঘণ্টার হাতে দেবাঞ্জনকে দেওয়া অশোকের চেক, ট্রেড লাইসেন্স ঘিরে বাড়ছে ধোঁয়াশা

পিয়ালি মিত্র

 ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে বুধবার পুলিসের হাতে গ্রেফতার হয়েছেন দেবাঞ্জনের কসবার অফিসের মালিক অশোককুমার রায়। গোয়েন্দাদের তিনি জানিয়েছেন, দেবাঞ্জনের সঙ্গে তাঁর কোনও যোগ নেই। বরং প্রতারকের থেকে তিনি নিজেও ৫০ ডোজ ভ্যাকসিন কিনেছিলেন। ৩০টি স্পুটনিক-ভি এবং ২০টি কোভিশিল্ড। বিনিময়ে কলকাতা কর্পোরেশনের নামে দেবাঞ্জনকে ৪৭ হাজার ৫০০ টাকার একটি চেক দিয়েছিলেন। ইতিমধ্যে সেই চেকও তদন্তকারীদের হাতে তুলে দিয়েছেন ধৃত অশোক রায়। ZEE ২৪ ঘণ্টারও হাতে এসেছে সেই এক্সক্লুসিভ চেক।

কিন্তু এরপরেও গোয়েন্দাদের ভাবাচ্ছে বেশ কয়েকটি প্রশ্ন। প্রথমত, প্রতারক দেবাঞ্জনের সঙ্গে যোগ না থাকার যে দাবি ধৃত করছেন, তা আদৌ কি সত্যি? একজন শিক্ষিত মানুষ হয়ে কীভাবে টাকার বিনিময়ে KMC-র মতো সরকারি সংস্থা থেকে ভ্যাকসিন কিনলেন তিনি? মনে কোনও প্রশ্ন জাগল না? এর সঙ্গে কি আরও বড় চক্রান্ত জড়িয়ে রয়েছে? বর্তমানে সেই মিসিং লিঙ্কেরই খোঁজ করছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: কোউইন থাকতে বেনভ্যাক্স কেন? Suvendu-র নালিশে স্বাস্থ্যমন্ত্রী বললেন 'এটা বেআইনি'

তাঁরা আরও জানতে পেরেছেন, অশোক রায়ের সঙ্গে পরবর্তিকালে আরও একটি মিটিং করে দেবাঞ্জন। কলকাতা কর্পোরেশনের একটি দফতরের অফিস করার জন্য তাঁর থেকে  ঘর ভাড়া নেন। ১১ মাসের চুক্তিতে মাসিক ৬৫ হাজার টাকা ভাড়াও দেন। গোয়েন্দাদের ধৃত অশোক রায় জানিয়েছেন, তাঁকে কলকাতা কর্পোরেশনের একটি ট্রেড লাইসেন্স দেখান দেবাঞ্জন। সেই নথিও হাতে এসেছে ZEE ২৪ ঘণ্টার। তবে সেই নথি গোয়েন্দাদের সন্দেহ আরও বাড়িয়ে দিয়েছে। তাঁদের প্রশ্ন, যদি কলকাতা কর্পোরেশেনই অফিস করতে হয়, তবে ট্রেডিং লাইসেন্সের কেন প্রয়োজন পড়ল?

আরও পড়ুন: BJP বিধায়কদের Z-Y সুরক্ষায় মেলা জওয়ান! বিধানসভার বাইরে হলুদ শামিয়ানা বদলে নীল-সাদা

অশোক রায় শিক্ষিত। তাঁর যথেষ্ট পরিচিতও রয়েছে। এমন একজন মানুষ কীভাবে দেবাঞ্জনের কারচুপি বিশ্বাস করলেন? ফলে তদন্তকারীরা মনে করছেন, আপাত দৃষ্টিতে বিষয়টি যতটা সহজ মনে হচ্ছে, হয়ত ততটা নয়। নিজেকে নিরাপরাধ বলে যে দাবি ধৃত অশোক রায় করছেন, তা নিয়ে ধোঁয়াশায় রয়েছেন খোদ তদন্তকারীরা।

.