West Bengal Budget 2024: একলাফে দ্বিগুণ! বাড়ল লক্ষ্মীর ভাণ্ডারে টাকা!

লক্ষ্মীর ভান্ডারে ভাতার টাকা বাড়ানোর জন্য বাড়ানো হল লক্ষ্মীর ভান্ডারে বরাদ্দের পরিমাণ। অতিরিক্ত ১২,০০০ কোটি টাকা বরাদ্দ হল লক্ষ্মীর ভান্ডারে।

Updated By: Feb 8, 2024, 06:18 PM IST
West Bengal Budget 2024: একলাফে দ্বিগুণ! বাড়ল লক্ষ্মীর ভাণ্ডারে টাকা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্য বাজেট পেশের শুরুতেই চমক। সম্ভাবনা একটা ছিল-ই। আর তাতেই শিলমোহর পড়ল অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের বাজেট বক্তৃতায়।

লোকসভা ভোটের মুখে বাড়ানো হল লক্ষ্মীর ভান্ডারের টাকা। জেনারেল ক্যাটেগরির ক্ষেত্রে একেবারে দ্বিগুণ করা হল লক্ষ্মীর ভান্ডারের টাকা। আগে জেনারেল ক্যাটেগরির মহিলাদের জন্য লক্ষ্মীর ভান্ডারের বরাদ্দ ছিল ৫০০ টাকা। সেই টাকা একেবারে বাড়িয়ে দ্বিগুণ করা হল। জেনারেল ক্যাটেগরির মহিলারা এবার থেকে লক্ষ্মীর ভান্ডারে ১০০০ টাকা করে পাবেন। 

একইসঙ্গে বাড়ানো হয়েছে তফশিলি জাতি-উপজাতির মহিলাদের টাকাও। তফশিলি জাতি-উপজাতির মহিলাদের ক্ষেত্রে লক্ষ্মীর ভান্ডারের টাকা বাড়িয়ে ১২০০ করা হয়েছে। আগে এটাই ছিল ১০০০ টাকা। লক্ষ্মীর ভান্ডারে ভাতার টাকা বাড়ানোর জন্য বাড়ানো হল লক্ষ্মীর ভান্ডারে বরাদ্দের পরিমাণ। অতিরিক্ত ১২,০০০ কোটি টাকা বরাদ্দ হল লক্ষ্মীর ভান্ডারে।

আরো পড়ুন, Mamata Banerjee: বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ; 'এটা বিজেপির পার্টি অফিস নয়', ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.