WB By-Poll: মমতার বিরুদ্ধে বিজেপি প্রার্থী কে? আজই ঘোষণা প্রার্থী তালিকা! ইঙ্গিত দিলীপের

ভবানীপুরে পদ্মশিবিরের মুখ কে হবে তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

Updated By: Sep 8, 2021, 11:51 AM IST
WB By-Poll: মমতার বিরুদ্ধে বিজেপি প্রার্থী কে? আজই ঘোষণা প্রার্থী তালিকা! ইঙ্গিত দিলীপের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্য়েই উপনির্বাচনের প্রচারে নেমে পড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এখনও প্রার্থী তালিকা চূড়ান্ত করেনি রাজ্য বিজেপি। ভবানীপুরে পদ্মশিবিরের মুখ কে হবে তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, বেশ কয়েক দফা বৈঠকে বিজেপির অন্দরে ছটি নাম নিয়ে আলোচনা চলছে। দু'দফায় দিল্লিতে শিবপ্রকাশের কাছে সেই নামগুলো পাঠানো হয়েছে। সেখান থেকেই কোনও একজনকে প্রার্থী হিসাবে বেছে নেবে শীর্ষ নেতৃত্ব।

এদিন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও বলেন, ''বিজেপি সর্বভারতীয় দল। তাদের নিজস্ব প্রার্থী বাছাই প্রক্রিয়া আছে। আমরা প্রার্থী বাছাই করে কেন্দ্রীয় কমিটিতে পাঠিয়েছি। সংসদীয় বোর্ড আজ সেটা ঘোষণা করতে পারে।'' বিজেপি নেতা তথাগত রায়ও জানিয়েছেন, বুধবারই প্রার্থী ঘোষণা করা হবে। 

আরও পড়ুন, Behala Murder Case: সচেতন অবস্থাতেই খুন! স্ক্যানারে স্বামী, জট খুলছে না একাধিক প্রশ্নের

গতকালই রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়, প্রতি পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। পুজো করতে লাগবে না কোনও লাইসেন্স। অর্থাৎ দমকল লাইসেন্স ও বিদ্যুৎ লাইসেন্স লাগবে না। পুজো কমিটিগুলোর দুশ্চিন্তা দূর করে বিদ্যুৎ বিলের উপরও ছাড়ের ঘোষণা করেন মুখ্যসচিব। 

এদিন তা নিয়েই সরব হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। দিলীপ ঘোষ বলেন, ''সাধারণ মানুষের চাঁদা নিয়ে এতদিন পুজো হত। সরকার পুজোতে অনুদান কখনও দেয়নি। সরকারের পুজোতে হস্তক্ষেপ করা উচিতই নয়। এর আগে আমরা দেখেছি মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করতেন কবে পুজো হবে, কবে বিসর্জন হবে। এগুলো ঠিক নয়।''

নির্বাচন বিধি নিয়েও কটাক্ষ করেছেন তিনি। তাঁর বক্তব্য, ''রাজ্য নির্বাচন কমিশন কিছুদিন আগেই জানিয়েছিল কোভিড পরিস্থিতিতে নির্বাচন করা সম্ভব নয়। পুর নির্বাচনের ক্ষেত্রে সেই প্রস্তাব ছিল। এখন কোভিড সংক্রমণ আবার বাড়ছে অথচ সেই পরিস্থিতিতে এই নির্বাচন।' সাধারণ মানুষ সবই দেখছেন। এই পরিস্থিতিতে কী করে এখানে নির্বাচন হচ্ছে এটাই একটা বড় প্রশ্ন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.