Kolkata: একদিকে রামলালা, অন্যদিকে সংহতি মিছিল নিরাপত্তার চাদরে নিশ্ছিদ্র কলকাতা

Sampriti Rally | Ram Mandir কলকাতা পুলিস সূত্রে জানা গিয়েছে, প্রতিটি বিভাগে অতিরিক্ত পুলিস মোতায়েন করা হয়েছে। অ্যাসিন্ট্যান্ট কমিশনার পদাধিকারি অফিসার- সহ ৩ হাজার ৫০০ পুলিস সদস্য মোতায়েন করেছে কলকাতা পুলিস।  

Updated By: Jan 22, 2024, 11:29 AM IST
Kolkata: একদিকে রামলালা, অন্যদিকে সংহতি মিছিল নিরাপত্তার চাদরে নিশ্ছিদ্র কলকাতা
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 'সংহতি মিছিল' এবং ৩৫ ছোট ছোট মিছিল কলকাতা শহরে। রাজ্যে ঠাসা কর্মসূচি শাসকদল ও বিজেপির। হাজরা থেকে সংহতি যাত্রার মিছিল বের হবে, যাবে পার্ক সার্কাস অবধি। মিছিলে সব ধর্মের মানুষদের আহ্বান জানানো হয়েছে। হাঁটবেন খোদ তৃণমূল সুপ্রিমো। অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে শহরকে। 

আরও পড়ুন, Ram Mandir Ayodhya Consecration LIVE: পবিত্র সঙ্কল্পের পর আজ অযোধ্যায় মোদী, গর্ভগৃহে পুজোপাঠ মাহেন্দ্রক্ষণে প্রাণপ্রতিষ্ঠা

এক সিনিয়র অফিসার উল্লেখ করেছেন, ৪,০০০ সেনা মোতায়েন-সহ বেশ কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। অশান্তি এড়াতে ও আশপাশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিস মোতায়েন করা হয়েছে। সোমবার রাত থেকেই অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের আগে কলকাতায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আগামী সোমবার কলকাতায় অনুষ্ঠিত হবে সর্বদলীয় সমাবেশ। 

যাত্রীদের অসুবিধা কমানোর জন্য যানজট কমানোর পরিকল্পনা করা হয়েছে। ভবানীপুর, কামাক স্ট্রিট, শিয়ালদহ, গারফা, পাটুলি,সাকুন্তালা পার্ক এবং বন্দর প্রভৃতি এলাকায়  রয়েছে মিছিলের রুট। সাধারণ ভারী সোমবারের যান চলাচলের কারণে যানজটের সম্ভাবনা থাকে। এক অফিসার জানান, আজ যেহেতু প্রচুর সমাবেশ রয়েছে, তাই যানজট নিরসনের জন্য ৪,০০০ পুলিস নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতা পুলিসের অধিক্ষেত্রের প্রতিটি বিভাগে অতিরিক্ত বাহিনী প্রস্তুত রয়েছে এবং সমস্ত পুলিস স্টেশনকে সারাদিন সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিশেষত যেখানে পূজা এবং সমাবেশ নির্ধারিত হয়েছে সেই সব পুলিস স্টেশন সজাগ। যান চলাচল মসৃণ যাতে হয় তা নিশ্চিত করতে প্রতিটি বিভাগের অধীনে অতিরিক্ত বাহিনী প্রস্তুত রয়েছে। সতর্ক থাকতে বলা হয়েছে কলকাতা পুলিসকে। সারা দিন, বিশেষ করে সেই সব এলাকায় যেখানে পূজা এবং শোভাযাত্রা অনুষ্ঠিত হয় সেখানে অতিরিক্ত পুলিস মোতায়েন।

আইন-শৃঙ্খলা বজায় রাখার প্রচেষ্টায়, সমস্ত সমাবেশের ভিডিয়োগ্রাফি করা হবে এবং পুলিস তাদের সঙ্গে থাকবে। সকাল ৩টায় হাজরা ক্রসিং থেকে শুরু হওয়া তৃণমূলের 'সম্প্রদায় সমাবেশ' সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে দুটি স্তরের নিরাপত্তা থাকবে। 

 

 

আরও পড়ুন, Abhishek Banerjee | Ram Mandir: 'আমার ধর্ম আমায় শেখায় না...' , রামমন্দির উদ্বোধনের আগে বার্তা অভিষেকের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.