West Bengal Election 2021: কৈলাসপুত্র Akash-র মানহানির মামলায় Abhishek-কে হাজিরার সমন ভোপাল আদালতের

ইনদওর-৩ বিধানসভা কেন্দ্রের বিধায়ক আকাশ বিজয়বর্গীয়কে (Akash Vijayvargiya) 'গুন্ডা' বলে আক্রমণ করেছিলেন অভিষেক (Abhishek Banerjee)। 

Updated By: Apr 1, 2021, 08:50 AM IST
West Bengal Election 2021: কৈলাসপুত্র Akash-র মানহানির মামলায় Abhishek-কে হাজিরার সমন ভোপাল আদালতের

নিজস্ব প্রতিবেদন: কৈলাসপুত্র আকাশ বিজয়বর্গীয়র মানহানির মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) সমন পাঠাল মধ্যপ্রদেশের ভোপালের আদালত। ১ মে ডায়মন্ড হারবারের সাংসদকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। আকাশ বিজয়বর্গীয়র (Akash Vijayvargiya) আইনজীবী শ্রেয়রাজ সেক্সেনা জানিয়েছেন, 'সাক্ষী ও অভিযোগকারীর বয়ান রেকর্ডের পর মুখ্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সমন জারি করেছেন বিচারবিভাগীয় বিচারক। 

ইনদওর-৩ বিধানসভা কেন্দ্রের বিধায়ক আকাশ বিজয়বর্গীয়কে 'গুন্ডা' বলে আক্রমণ করেছিলেন অভিষেক (Abhishek Banerjee) । ওই মন্তব্যের প্রেক্ষিতে ডিসেম্বরে মানহানির মামলা দায়ের করেন কৈলাসপুত্র। সেই মামলাকেই সমন পাঠাল আদালত। 

কী বলেছিলেন অভিষেক? 

নির্বাচনী প্রচারে নাম না করে অভিষেককে 'তোলাবাজ ভাইপো' বলে কটাক্ষ করে চলেছেন বিজেপি নেতারা। তার জবাব দিতে গিয়ে জনসভায় তৃণমূল সাংসদ বলেন, 'আমার নাম করে বলার বুকের পাটা ভারতবর্ষের প্রধানমন্ত্রীরও নেই। আমাকে যত বার আক্রমণ করেছে আমি আইনানুগ ব্যবস্থা নিয়েছি। আমি তো নাম করে বলছি, কৈলাস বিজয়বর্গীয় বহিরাগত। আমি তো নাম করে বলছি, অমিত শাহ বহিরাগত। আমি নাম করে বলছি, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ গুন্ডা। আমি তো নাম করেই বলছি, কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ বিজয়বর্গীয় গুন্ডা। ক্ষমতা থাকলে আমার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিন।'

অভিষেকের সেই হুঁশিয়ারির জবাব দিতে মানহানির মামলা করেন আকাশ বিজয়বর্গীয় (Akash Vijayvargiya)। ইতিমধ্যেই তৃণমূল সাংসদকে আইনি নোটিস পাঠিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

আরও পড়ুন- WB Assembly Election 2021: দ্বিতীয় দফায় নজরে নন্দীগ্রাম, অশান্তি রুখতে এলাকায় ১৪৪ ধারা জারি কমিশনের