West Bengal Election 2021: নন্দীগ্রামে প্রার্থীপদ বাতিলের দাবি, Mamata-র বিরুদ্ধে এবার কমিশনে BJP

মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে সাক্ষাৎ প্রতিনিধিদলের। 

Reported By: সুতপা সেন | Updated By: Mar 15, 2021, 08:24 PM IST
West Bengal Election 2021: নন্দীগ্রামে প্রার্থীপদ বাতিলের দাবি, Mamata-র বিরুদ্ধে এবার কমিশনে BJP

নিজস্ব প্রতিবেদন: একুশে ভোটে (West Bengal Election 2021) নজরে নন্দীগ্রাম। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের (CEO) কাছে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerje) প্রার্থীপদ বাতিলের দাবি জানাল বিজেপি (BJP)। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) যে ৬টি অভিযোগ তুলেছেন, কলকাতায় কমিশনের অফিসে গিয়ে সেই অভিযোগই লিখিত আকারে জমা দিয়ে এলেন গেরুয়া শিবিরের প্রতিনিধিরা। 

মমতার বিরুদ্ধে নির্বাচনী হলফনামায় তথ্য গোপনের অভিযোগে ইতিমধ্যেই কমিশনে নালিশ ঠুকেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। প্রার্থীপদ বাতিলের দাবি তুলেছেন তিনি। কেন? এদিন কাঁথির যোগদান মেলা শুভেন্দু বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়কে মিথ্যাশ্রী দিতেই হবে, কোনও উপায় নেই। নন্দীগ্রামে মাননীয়া দাঁড়িয়েছেন। একাধিক মামলা থাকলেও হলফনামায় তা উল্লেখ করেননি। আমি কমিশনে নালিশ জানিয়েছি। ১৪ সালে ৫টি মামলা অসমে হয়েছিল, সিবিআইও মামলা করেছে। গোটাটা মিথ্যার উপর দাঁড়িয়ে আছে'। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: ফের নন্দীগ্রাম যাচ্ছেন আহত Mamata, পূর্ব মেদিনীপুরে ৮ সভা TMC নেত্রীর

এদিকে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে হলফনামায় সিবিআই-র মামলা গোপনের অভিযোগ ঘিরে আবার বিতর্ক তৈরি হয়েছে। সিবিআই সূত্রের খবর, যে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করে কমিশনের অভিযোগ দায়ের করেছেন শুভেন্দু, তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী নন! তাহলে? আসানসোল পুলিস কমিশনারেট এলাকায় এক কেন্দ্রীয় সরকারী কর্মচারীর বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির অভিযোগে মামলা দায়ের করে সিবিআই (CBI)। সেই মামলায় চার্জশিট দেওয়া হয় তাঁর স্ত্রীর বিরুদ্ধেও। মমতা বন্দ্যোপাধ্যায় নামের ওই মহিলার কথাই অভিযোগপত্রে উল্লেখ করেছেন শুভেন্দু! কিন্তু ঘটনা হল, শিশির পুত্রের পাশে দাঁড়িয়ে এবার নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী বাতিলের দাবি কমিশনের দ্বারস্থ হল বঙ্গ বিজেপি নেতৃত্বও। 

আরও পড়ুন: West Bengal Election 2021: মমতার বিরুদ্ধে কমিশনে Suvendu-র অভিযোগপত্রে নাম 'আসানসোলের মমতা'র

প্রসঙ্গত, নন্দীগ্রামে মনোনয়পত্র জমা দেওয়ার পর স্থানীয় একটি মন্দির থেকে ধাক্কাধাক্কি চোট পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার পর গাড়িতে বসে বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছিলেন তিনি। শেষপর্যন্ত অবশ্য সে অভিযোগ কার্যত ধোপে টেকেনি। সূত্রের খবর, বিশেষ পর্যবেক্ষক ও মুখ্য সচিবের রিপোর্ট খতিয়ে দেখার পর কমিশনের ধারনা, সেদিন নন্দীগ্রামে যাঁরা মুখ্যমন্ত্রীর নিরাপত্তা দায়িত্বে ছিলেন, তাঁদের গাফলতিতেই আঘাত পান মমতা। বস্তুত, মুখ্যমন্ত্রীর নিরাপত্তা অধিকর্তা, পূর্ব মেদিনীপুরের পুলিস সুপার, এমনকী জেলাশাসককেও সরিয়ে দিয়েছে কমিশন। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর হুইলচেয়ারে চেপে ফের প্রচারে বেরিয়ে পড়েছেন তিনি। গতকাল কলকাতায় মিছিল, তারপর এদিন পুরুলিয়ার দুটি জনসভাও করেন তিনি।

.