West Bengal Election 2021: দুর্গাপুজোর টাকায় Arup-Partha-র ভোটের প্রচার, কমিশনে চিঠি CPM-র

সিপিএমের অভিযোগ, বিধিভঙ্গ করেছে নাকতলা উদয়ন সঙ্ঘ (Naktala Udayan Sangha)।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Mar 23, 2021, 08:59 PM IST
West Bengal Election 2021: দুর্গাপুজোর টাকায় Arup-Partha-র ভোটের প্রচার, কমিশনে চিঠি CPM-র

নিজস্ব প্রতিবেদন: কলকাতার জনপ্রিয় পুজো উদ্যোক্তা নাকতলা উদয়ন সঙ্ঘের (Naktala Udayan Sangha) বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করল সিপিএম। সিপিএম নেতৃত্বের দাবি, দুর্গাপুজোয় দেওয়া সরকারি টাকায় অরূপ বিশ্বাস (Arup Biswas) ও পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ভোটপ্রচার করছে তারা। 

নাকতলা উদয়ন সঙ্ঘের (Naktala Udayan Sangha) সঙ্গে জড়িত শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। তাদের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে চিঠি দিয়েছে সিপিএম (CPM)। তাতে লেখা রয়েছে,'বেহালা পশ্চিম কেন্দ্রে পার্থ চট্টোপাধ্যায়ের হয়ে প্রচার করছে নাকতলা উদয়ন সঙ্ঘ। পশ্চিমবঙ্গ সরকার নির্বাচিত ক্লাবগুলিকে পুজোর টাকা দেয়। সেই সাহায্য পায় তারা।'  আর একটি চিঠিতেও একই অভিযোগ করেছে সিপিএম। তবে এক্ষেত্রে প্রচারমুখ বদল। সিপিএমের অভিযোগ, বিধিভঙ্গ করে টালিগঞ্জের তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাসের হয়ে হোর্ডিং, ফ্লেক্স দিয়েছে নাকতলা কর্তৃপক্ষ।              

আদর্শ আচরণ বিধি অনুযায়ী, 'সরকারি টাকায় বিজ্ঞাপন দেওয়া যায় না। সরকারি অর্থের অপচয়ের জন্য পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), অরূপ বিশ্বাস (Arup Biswas) ও নাকতলা উদয়ন সঙ্ঘের (Naktala Udayan Sangha) কর্তৃপক্ষের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হোক। সরানো হোক হোর্ডিং ও ফ্লেক্সগুলিকে। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত এনিয়ে অরূপ বিশ্বাস ও পার্থ চট্টোপাধ্যায়ের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

আরও পড়ুুন- West Bengal Election 2021: দেগঙ্গায় ISF-কে মানল না Forward Bloc, আলাদা প্রার্থী ঘোষণা