মুখ্যমন্ত্রীর জন্য টাকা পেলেন কৃষকরা, পিএম কিষানে আমন্ত্রণ জানানো হল না, সরব রাজ্য

 প্রধানমন্ত্রীর আসনে নরেন্দ্র মোদীর উপযুক্ত কিনা, সেই প্রশ্ন তুললেন তৃণমূলের মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)।   

Updated By: May 14, 2021, 04:50 PM IST
মুখ্যমন্ত্রীর জন্য টাকা পেলেন কৃষকরা, পিএম কিষানে আমন্ত্রণ জানানো হল না, সরব রাজ্য

নিজস্ব প্রতিবেদন: প্রথমবার প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধির (PM Kisan Samman Nidhi) টাকা পেলেন বাংলার কৃষকরা। অথচ ভার্চুয়াল অনুষ্ঠানে ডাকা হল না রাজ্য সরকারকে। এনিয়ে সোচ্চার হল নবান্ন (Nabanna)। প্রধানমন্ত্রীর আসনে নরেন্দ্র মোদীর উপযুক্ত কিনা, সেই প্রশ্ন তুললেন তৃণমূলের মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)।   

কিষান সম্মান যোজনার টাকা থেকে বঞ্চিত হয়েছিলেন বাংলার কৃষকরা। তার দায় রাজ্যের উপরে ঠেলেছিল কেন্দ্রীয় সরকার। অবশেষে সেই টাকা পেলেন বাংলার প্রায় ৭ লক্ষ কৃষক। মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যেই তা সম্ভব হল বলে দাবি করে টুইট করেছে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রক (West Bengal Home Ministry)। তারা জানিয়েছে,মুখ্যমন্ত্রী এবং রাজ্য সরকারের দাবি ও পদক্ষেপের জন্য কৃষক কিষান সম্মান নিধির প্রথম কিস্তির টাকা পেয়েছেন  বাংলার ৭ লক্ষ। রাজ্য সরকার এই সংক্রান্ত তথ্য দিয়েছিল। কৃষকদের পক্ষে লড়াই জারি রাখবে রাজ্য সরকার।    

ভার্চুয়াল অনুষ্ঠানে রাজ্যকে কোনও আমন্ত্রণ পাঠানো হয়নি বলে দাবি রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রকের (West Bengal Home Ministry)। রাজ্যের বক্তব্য,''এটা স্পষ্ট করে দেওয়া হচ্ছে, পিএম কিষানের টাকা পাঠানোর অনুষ্ঠানে রাজ্যকে আমন্ত্রণ করা হয়নি।'' 

সেটি রিটুইট করে তৃণমূলের মুখপাত্র ডেরেক ও'ব্রায়েনের (Derek O'Brien) শ্লেষ মিশ্রিত প্রশ্ন, নরেন্দ্রকে কি আমাদের প্রধানমন্ত্রীর চেয়ারে মানাচ্ছে?   

কেন্দ্রীয় সরকারের সূত্রের খবর, আলাদা করে রাজ্যকে আমন্ত্রণ জানানো হয় না। এই প্রকল্পে নোডাল অফিসার থাকেন। তাঁর মাধ্যমেই যোগাযোগ রাখা হয়। 

.আরও পড়ুন- প্রথমবার বাংলার কৃষকদের অ্যাকাউন্টে ঢুকল টাকা, আলাদা করে উল্লেখ PM Modi-র