বিজেপির বাইক মিছিল নিয়ে এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ রাজ্য

আইন মেনেই বাইক নিয়ে মিছিল করবেন তাঁরা। শুনানি শেষে  হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ মিছিলের পক্ষে রায় দেয়। বৃহস্পতিবার সেই রায়কেই চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার।   

Updated By: Jan 11, 2018, 11:49 AM IST
বিজেপির বাইক মিছিল নিয়ে এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ রাজ্য

নিজস্ব প্রতিবেদন: বিজেপির যুব মোর্চার বাইক মিছিল নিয়ে সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হল রাজ্য সরকার।

আজ কাঁথি থেকে সংকল্প যাত্রা করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। ১৮ জানুয়ারি সেই মিছিল শেষ হওয়ার কথা রয়েছে কোচবিহারে। প্রথমে বিজেপির যুব মোর্চাকে বাইক মিছিল করার অনুমতি দেয়নি পুলিস। এরপরই হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন: বিজেপির যুব মোর্চাকে বাইক মিছিলের অনুমতি দিল হাইকোর্ট

বুধবার হাইকোর্ট জানতে চায়, মিছিল সুষ্ঠুভাবে করার জন্য বিজেপি ঠিক কী ব্যবস্থা নিতে চলেছে? গেরুয়া শিবিরের আইনজীবী বলেন,  এক জায়গা থেকে আর এক জায়গায় পৌঁছনোর ৩০ মিনিট আগে স্থানীয় থানাকে জানানো হবে। রাস্তায় আইনশৃঙ্খলাও বজায় রাখবেন বিজেপি কর্মীরা। আইন মেনেই বাইক নিয়ে মিছিল করবেন তাঁরা। শুনানি শেষে  হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ মিছিলের পক্ষে রায় দেয়। বৃহস্পতিবার সেই রায়কেই চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার।   

আরও পড়ুন: স্ত্রীর স্মৃতিতে পদক চালু করতে চলেছেন পার্থ চট্টোপাধ্যায়

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের আগে জেলাস্তরে দলীয় সংগঠন চাঙ্গা করতেই সংকল্প যাত্রার পরিকল্পনা করেছে গেরুয়া বাহিনী। কিন্তু আজ বিজেপি সেই বাইক মিছিল শুরু করতে পারে কিনা, সেদিকেই তাকিয়ে রাজ্যের রাজনৈতিক মহল।