৭৩ নম্বর ওয়ার্ডে কেন রতন মালাকারকে টিকিট দেননি? যা বললেন Mamata

'দায়িত্ব পালন না করলে, কাউন্সিলর হবে না', প্রার্থীদের কড়া বার্তা মমতার

Updated By: Dec 15, 2021, 05:53 PM IST
৭৩ নম্বর ওয়ার্ডে কেন রতন মালাকারকে টিকিট দেননি? যা বললেন Mamata

নিজস্ব প্রতিবেদন: ১৯ ডিসেম্বর কলকাতা কর্পোরেশনের নির্বাচন (Kolkata Municipal Election 2021)। কালীঘাট এলাকার ৭৩ নম্বর ওয়ার্ডে থাকেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সেই ওয়ার্ডে প্রার্থী বদল করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। রতন মালাকারকে (Ratan Malakar) প্রার্থী করেনি দল। তাঁর বদলে প্রার্থী করা হয়েছে মুখ্যমন্ত্রীর ভ্রাতৃবধূ কাজরী বন্দ্যোপাধ্যায়কে (Kajari Banerjee)।

শাসকদলের দীর্ঘদিনের সৈনিক রতন মালাকার (Ratan Malakar)। দলীয় প্রার্থী, খোদ দলনেত্রীর ভ্রাতৃবধূর বিরুদ্ধে নির্দল হিসেবে দাঁড়ানোর হুঁশিয়ারিও দিয়েছিলেন ৭৩ নম্বরের বিদায়ী কাউন্সিলর। যদিও পরে তিনি সরে আসেন। ফলে এই প্রার্থী বদল নিয়ে কম জলঘোলা হয়নি। এবারের পুরভোটে কেন হঠাৎ রতন মালাকারকে (Ratan Malakar) প্রার্থী করল না তৃণমূল (TMC)? ব্যাখ্য়া দিলেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

উত্তর কলকাতার তৃণমূল প্রার্থীদের হয়ে বুধবার ফুলবাগানে সভা করেন তৃণমূল নেত্রী। সেখানে দলীয় প্রার্থীদের কড়া বার্তা দেন তিনি। সাফ জানান, "সাংসদ, বিধায়করা স্থানীয় কাজ করতে পারেন না। সেই কাজগুলো করতে হবে কাউন্সিলরদের। আপনার এলাকায় জল নেই, রাস্তা নেই, আলো খারাপ। আমার পক্ষে দেখা সম্ভব নয়। এটা দেখার কাজ কাউন্সিলরদের। যে দেখতে পারবেন না, কাউন্সিলর হবেন না। এইটুকু কাজ কিন্তু করতে হবে। কাউন্সিলরদের যা দায়িত্ব  থাকে, তা করতে হবে।"

এরপরই নাম না করে রতন মালাকারকে (Ratan Malakar)  সরিয়ে দেওয়ার কারণ জানান তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, "আমার ৭৩ নম্বর ওয়ার্ড। কিছুদিন আগে যাচ্ছিলাম। হঠাৎ কয়েকজন লোক আমার গাড়ি দাঁড় করিয়ে জানান কলের পাইপ খারাপ হয়ে গিয়েছে। কবে থেকে বলছি কাজ হচ্ছে না। আমি তখন কাউন্সিলরটাকে ফোন করলাম। বললাম, কী রে তোকে বলছে পাইপ সারিয়ে দিতে। পাইপটাও কি আমি সারিয়ে দেবো? তাহলে তুমি কাউন্সিলর থাকবে কেন? এবার আর টিকিট দেইনি। এলাকায় কেউ ঘরবাড়ি করবে আর তুমি নিশ্চই ঠিক করবে না তোমার থেকে সব সামগ্রী কিনতে হবে। তোমাকে এত টাকা দিতে হবে, তবেই ঘর করতে দেব। এটা হবে না।"

আরও পড়ুন: KMC Election: পুরভোটে স্থগিতাদেশ নয়, বাকি পুরসভার নির্বাচন সম্পন্ন করতে হবে দ্রুত; নির্দেশ হাইকোর্টের

আরও পড়ুন: Mamata-কে আক্রমণ করে Dilip-র দাবি, 'পচা গঙ্গার ধারে যে থাকে সে গঙ্গার গুরুত্ব কি বুঝবে'

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.