শুধু ৮২ নম্বর ওয়ার্ডে উপ নির্বাচন কেন? রাজ্যকে চিঠি নির্বাচন কমিশনের

চেতলাতেই ছোট থেকে রয়েছেন ববি  হাকিম। এলাকা তাঁর হাতের তালুর মতো চেনা। রাজনৈতিক জীবনের শুরু থেকে, মন্ত্রিত্ব-জীবনের এই পর্যায়ে সব সময়ই চেতলাবাসীকে পাশে পেয়েছেন ফিরহাদ হাকিম। 

Updated: Dec 12, 2018, 05:53 PM IST
শুধু  ৮২ নম্বর ওয়ার্ডে উপ নির্বাচন কেন? রাজ্যকে চিঠি নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন:   ৬ জানুয়ারি  কলকাতার ৮২ নম্বর ওয়ার্ডে ভোট। ৮২ নম্বর ওয়ার্ডে ভোটে লড়বেন মেয়র  ফিরহাদ হাকিম। তার আগেই এই ভোট নিয়ে রাজ্যকে চিঠি নির্বাচন কমিশনের।  শুধু চেতলায় কেন? ১৭ টি  পুরসভায় ভোট নয় কেন?  জানতে চেয়ে বুধবার রাজ্যকে চিঠি দিল নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনার অমরেন্দ্রকুমার সিংয়ের যুক্তি, যদি ভোট হয়, তবে সেটা কেন শুধু চেতলায় হবে, তা রাজ্যের বাকি ১৭টি পুরসভায় কেন হবে না?

প্রসঙ্গত,  কলকাতা পুরসভার মেয়র পদে মনোনিত হওয়ার পর, নিয়মানুযায়ী  তাঁকে  কাউন্সিলর ভোটে  কলকাতা পুরসভার যে কোনও একটি  ওয়ার্ড থেকে জয়ী হতে হবে।  নিয়ম অনুযায়ী,  ৮২ নম্বর ওয়ার্ড চেতলা থেকেই ভোটে দাঁড়াতে চলেছেন মেয়র  ফিরহাদ হাকিম।

আরও পড়ুন: প্রয়াত রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার হায়দর আজিজ সফি

চেতলাতেই ছোট থেকে রয়েছেন ববি  হাকিম। এলাকা তাঁর হাতের তালুর মতো চেনা। রাজনৈতিক জীবনের শুরু থেকে, মন্ত্রিত্ব-জীবনের এই পর্যায়ে সব সময়ই চেতলাবাসীকে পাশে পেয়েছেন ফিরহাদ হাকিম।  ফিরহাদের কথাতেই স্পষ্ট,  চেতলার মানুষের কাছে তিনি চির কৃতজ্ঞ।   গত সোমবার ৮২ নম্বর ওয়ার্ড থেকে ইস্তফা দিয়েছেন কাউন্সিলর প্রণব বিশ্বাস। এই ওয়ার্ডের প্রার্থী হতে চলেছেন নব নির্বাচিত মেয়র ফিরহাদ হাকিম।  জয় যে তাঁর সময়ের অপেক্ষা সেকথা জনেন মেয়র নিজেও। ৬ জানুয়ারি ওই আসনে উপ নির্বাচন।

আরও পড়ুন: মাওবাদীদের আইইডি হামলায় শহিদ বাংলার সিআরপিএফ জওয়ান

কিন্তু এখানেই আপত্তি রাজ্য নির্বাচন কমিশনের। কমিশনার অমরেন্দ্রকুমার সিং বুধবার রাজ্যের কাছে একটি চিঠি পাঠায়। তাতে তিনি জানতে চান, “চেতলা অর্থাত্ ৮২ নম্বর ওয়ার্ডেই কেন ভোট হবে?  এক্ষেত্রে ১৭ টি পুরসভাতেই কেন ভোট করা যায় না? ” রাজ্যের তরফে যদিও এখনও কোনও উত্তর মেলেনি।