সপ্তাহশেষে ফিরতে পারে শীত

এ সপ্তাহের শেষে ফের শীত পড়তে পারে রাজ্যে। পূর্বাভাসে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামিকাল বিকেল থেকে রাজ্যজুড়ে হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

Updated By: Jan 3, 2012, 11:48 PM IST

এ সপ্তাহের শেষে ফের শীত পড়তে পারে রাজ্যে। পূর্বাভাসে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামিকাল বিকেল থেকে রাজ্যজুড়ে হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। পরের দু-দিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সপ্তাহের শেষদিকে তাপমাত্রা আরও নামবে বলে জানানো হয়েছে।         
শীতের শুরুতে হাড়কাঁপানো ঠান্ডায় কাবু হয়ে পড়েছিল গোটা রাজ্য। এরপর আচমকাই উধাও সেই শীত। কনকনে উত্তুরে হাওয়ারও দেখা মিলছে না। এই অবস্থায় বুধবার আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার বিকেলের পর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে হালকা বৃষ্টিপাত হতে পারে। কাশ্মীরের ওপর যে পশ্চিমি ঝঞ্ঝা অবস্থান করছিল, তা এবার পূর্বদিকে সরতে শুরু করেছে। তার প্রভাবেই এই বৃষ্টিপাতের সম্ভাবনা বলে জানানো হয়েছে।    
তবে এখনই তাপমাত্রার ক্ষেত্রে কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৬ ডিগ্রি বেশি। রাতের তাপমাত্রা তুলনামূলক বাড়ছে বলে জানানো হয়েছে। একদিকে পশ্চিমি ঝঞ্ঝা এবং অন্যদিকে বঙ্গোপসাগরের ওপর উচ্চচাপ তৈরি হওয়ায় বাতাসে আপেক্ষিক আদ্রতা বেড়ে গেছে। এই কারণে আটকে রয়েছে শীত। তবে এ সপ্তাহের শেষেই ছবিটা বদলে যেতে পারে বলে মনে করছে আবহাওয়া দফতর।

.