চলে গেলেন সাহিত্যিক ও নাট্যকার শৈলেন ঘোষ

প্রখ্যাত শিশু সাহিত্যিক ও নাট্যকার শৈলেন ঘোষের জীবনাবসান। রবিবার দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা গেলেন। বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি চলে গেলেন। কিন্তু রেখে গেলেন তাঁর অমর সৃষ্টি। অরুণ বরুণ কিরণমালা, আয় বৃষ্টি রিমঝিম, আলোর আকাশে ঈগল, আজব বাঘের আজগুবি, আবু ও দস্যু সর্দার, আজব ভেড়ার গল্প, বন সবুজের দ্বীপে, বাজনা, জাদুর দেশে জগন্নাথ, মা এক নির্ভিক সৈনিক, নতুন দিনের নায়ক, সোনাঝরা গল্পের ইনকা, নাচ রে ঘোড়া নাচ, সোনালির দিন, তোরা আর বাদশা-য় শৈলেন ঘোষের লেখনী মন ছুঁয়ে যায়।

Updated By: Aug 14, 2016, 10:40 PM IST
চলে গেলেন সাহিত্যিক ও নাট্যকার শৈলেন ঘোষ

ওয়েব ডেস্ক : প্রখ্যাত শিশু সাহিত্যিক ও নাট্যকার শৈলেন ঘোষের জীবনাবসান। রবিবার দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা গেলেন। বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি চলে গেলেন। কিন্তু রেখে গেলেন তাঁর অমর সৃষ্টি। অরুণ বরুণ কিরণমালা, আয় বৃষ্টি রিমঝিম, আলোর আকাশে ঈগল, আজব বাঘের আজগুবি, আবু ও দস্যু সর্দার, আজব ভেড়ার গল্প, বন সবুজের দ্বীপে, বাজনা, জাদুর দেশে জগন্নাথ, মা এক নির্ভিক সৈনিক, নতুন দিনের নায়ক, সোনাঝরা গল্পের ইনকা, নাচ রে ঘোড়া নাচ, সোনালির দিন, তোরা আর বাদশা-য় শৈলেন ঘোষের লেখনী মন ছুঁয়ে যায়।

আরও পড়ুন- তাঁর পক্ষে কাউকে চাকরি দেওয়া সম্ভব নয়, দেওয়ালে পোস্টার দিলেন মন্ত্রী সৌমেন মহাপাত্র

তাঁর লেখনি জীবনে তিনি পেয়েছেন একাধিক পুরস্কার। অরুণ বরুণ কিরণমালার জন্য পেয়েছেন সঙ্গীত নাট্য একাডেমি পুরস্কার, মিতুল নামে পুতুলটি-র জন্য পেয়েছেন জাতীয় পুরস্কার। নেহরু ফেলোশিপ পুরস্কার, মৌচাক ও মৌমাছি পুরস্কারও রয়েছেন শৈলেন ঘোষের ঝুলিতে। জড়িয়েছিলেন ছোটদের একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে। ছোটদের হাতে ধরে শিখিয়েছেন অভিনয়, নাচ, গান। তাঁর মৃত্যুতে সাহিত্য মহলে গভীর শোকের ছায়া।

.