দিনে ১৩ 'শট' মদ আর ৬ লিটার জল যথেষ্ট আপনার মৃত্যুর জন্য!

ছোট বেলা থেকেই এটা আমরা কম বেশি সবাই শুনে এসেছি, 'কোনও কিছুই অতিরিক্ত ভাল নয়'। এই কথাটা জীবনের প্রতিক্ষেত্রেই যেমন সত্য, তেমনই সত্য লাইফস্টাইলের ক্ষেত্রে। মাত্রাতিরিক্ত সব কিছুই ডেকে আনতে পারে বিপদ, হতে পারে জীবনহানি! মদে মাত্রাতিরিক্ত অ্যালকোহল মানব শরীরে বিষের মত ক্রিয়া করে, একথাটা আর আলাদা করে বলে দিতে হবে না কাউকেই। অ্যালকোহল স্লো পয়জনের মত শরীরকে আসতে আসতে মৃত্যুর দিকে ঠেলে দেয়! তবে একদিনে কোনও ব্রেক না নিয়ে যদি '১৩ শট' মদ কেউ পান করেন তাহলে তার মৃত্যু অনিবার্য। অ্যালকোহল মস্তিষ্কে সবথেকে বেশি প্রভাব ফেলে। আর একটানা এমনই হতে থাকে থাকে তাহলে তার খারাপ প্রভাব পরবে হৃদস্পন্দন এবং নিশ্বাস-প্রশ্বাসে। এমনকি একজনের মৃত্যুও হতে পারে। 

Updated By: Feb 16, 2017, 04:30 PM IST
দিনে ১৩ 'শট' মদ আর ৬ লিটার জল যথেষ্ট আপনার মৃত্যুর জন্য!

ওয়েব ডেস্ক: ছোট বেলা থেকেই এটা আমরা কম বেশি সবাই শুনে এসেছি, 'কোনও কিছুই অতিরিক্ত ভাল নয়'। এই কথাটা জীবনের প্রতিক্ষেত্রেই যেমন সত্য, তেমনই সত্য লাইফস্টাইলের ক্ষেত্রে। মাত্রাতিরিক্ত সব কিছুই ডেকে আনতে পারে বিপদ, হতে পারে জীবনহানি! মদে মাত্রাতিরিক্ত অ্যালকোহল মানব শরীরে বিষের মত ক্রিয়া করে, একথাটা আর আলাদা করে বলে দিতে হবে না কাউকেই। অ্যালকোহল স্লো পয়জনের মত শরীরকে আসতে আসতে মৃত্যুর দিকে ঠেলে দেয়! তবে একদিনে কোনও ব্রেক না নিয়ে যদি '১৩ শট' মদ কেউ পান করেন তাহলে তার মৃত্যু অনিবার্য। অ্যালকোহল মস্তিষ্কে সবথেকে বেশি প্রভাব ফেলে। আর একটানা এমনই হতে থাকে থাকে তাহলে তার খারাপ প্রভাব পরবে হৃদস্পন্দন এবং নিশ্বাস-প্রশ্বাসে। এমনকি একজনের মৃত্যুও হতে পারে। 

এত না হয় গেল মদের বিষয়। অতিরিক্ত জলেও কিন্তু থাকছে মৃত্যুশঙ্কা। দিনে ৬ লিটারের বেশি জল যদি এক নাগারে পান করে তাহলে ঘটে যেতে পারে অঘটন! মাত্রাতিরিক্ত পরিমাণ জল মস্তিষ্কের ওপর চাপ বিস্তার করে। আর এই মাত্রাতিরিক্ত চাপ একজনকে মৃত্যুর কোলে ঠেলে দিতে পারে। (জল বেশি খেলে মারাত্মক বিপদ!)

.