এই ব্যাঙ্ক থেকে গৃহঋণ নিলে দিতে হবে না ১২ টি EMI

Updated By: Sep 4, 2017, 05:37 PM IST
এই ব্যাঙ্ক থেকে গৃহঋণ নিলে দিতে হবে না ১২ টি EMI

ওয়েব ডেস্ক:  নোটবাতিলের পর আগ্রহ কমতে দেখা গেছে গৃহঋণে। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। তাই এই ঋণে উৎসাহ দিয়ে গ্রাহকদের ফের ব্যাঙ্কমুখী করতে ইতিমধ্যেই সুদ কমিয়েছে কয়েকটি ব্যাঙ্ক। এবার তাদের নজর EMI-এ। গ্রাহক টানকে গৃহঋণে EMI-এর উপর ছাড় ঘোষণা করল অ্যাক্সিস ব্যাঙ্ক।

'শুভ আরম্ভ হোম লোনস' অফার ঘোষণা করেছে এই ব্যাঙ্ক। বলা হয়েছে, গৃহঋণে ৩০ লাখ টাকা পর্যন্ত লোনে মকুব করা হবে ১২টি EMI। এক্ষেত্রে লোন শোধ করতে অনেকেরই ২০ বছরের বেশি সময় লেগে যাবে। সেইসব গ্রাহকদের  গৃহঋণ নেওয়ার চতুর্থ, অষ্টম ও ১২-তম বছরে চারটি করে EMI-এ মোট ১২ বার ছাড় দেওয়া হবে। 

এই ব্যাঙ্কের গৃহঋণে এখন সুদের হার ৮.৩৫ শতাংশ। সেক্ষেত্রে দেখা যাচ্ছে ৩০ বছরের জন্য লোন নিলে একজন গ্রাহক তিন লাখ টাকা পর্যন্ত ছাড় পাবেন। আবার গ্রাহকরা যদি প্রধানমন্ত্রী আবাস যোজনার (PMAY) অধীনে লোন নেন তাহলে সেক্ষেত্রে ৫.৬ লাখ টাকা পর্যন্ত সাশ্রয় করতে পারবেন নতুন এই অফারে।  

বর্তমানে বিভিন্ন ব্যাঙ্কে গৃহঋণে সুদের হার ৮.৩৫ শতাংশ থেকে ৯ শতাংশ। আগে শুধুমাত্র পিছিয়ে পড়া শ্রেণিভুক্তদেরই এই হারে লোন দেওয়া হত। এখন যাঁদের বার্ষিক রোজগার ১২ লাখ টাকার নিচে, তাঁদেরও এই সুবিধে দেওয়া হয়।