দোল উৎসবে ঠাণ্ডাই আর পঞ্চব্যঞ্জনে তৈরি ‘ভুরিভোজ’

দোল উৎসব আর হোলি উপলক্ষে তেমনই পঞ্চব্যঞ্জনের আয়োজন রয়েছে রাজ্য মৎস্য দফতরের অধীনস্ত মৎস্য উন্নয়ন নিগম লিমিটেড-এর ‘ভুরিভোজ’ রেস্তোরাঁয়।

Edited By: সুদীপ দে | Updated By: Mar 8, 2020, 01:06 PM IST
দোল উৎসবে ঠাণ্ডাই আর পঞ্চব্যঞ্জনে তৈরি ‘ভুরিভোজ’

নিজস্ব সংবাদদাতা: বসন্ত এসে গিয়েছে। আকাশে-বাতাসে, গাছে গাছে, ডালে ডালে অফুরন্ত রঙের খেলায় তার স্পষ্ট ইঙ্গিত মিলছে। বসন্ত মানেই দোল উৎসবে নানা রঙের জোয়ারে গা ভাসানো। কিন্তু বাঙালি উৎসবে সামিল হবে আর খানাপিনা হবে না, তা-ও কি আবার হয়!

দোল উৎসবে নানা স্বাদের ঠাণ্ডাই দিয়ে শুরু হয় রঙের খেলা আর মধ্যাহ্নভোজে পঞ্চব্যঞ্জনে ‘ভুরিভোজ’। দোল উৎসব আর হোলি উপলক্ষে তেমনই পঞ্চব্যঞ্জনের আয়োজন রয়েছে রাজ্য মৎস্য দফতরের অধীনস্ত মৎস্য উন্নয়ন নিগম লিমিটেড-এর ‘ভুরিভোজ’ রেস্তোরাঁয়। দোল উৎসব আর হোলি উপলক্ষে মোট পাঁচ রকম বিশেষ থালির আয়োজন করা হয়েছে এখানে। দোলযাত্রা স্পেশাল থালি, দোলপূর্ণিমা স্পেশাল থালি, রঙ্গোলি স্পেশাল থালি, রং বরসে থালি এবং বসন্ত উৎসবের থালি। থালিগুলির দামও সাধ্যের মধ্যেই। ভোজনরসিক বাঙালিদের কাছে এর চেয়ে ভাল খবর আর কী হতে পারে!

Bhuri Bhoj

আরও পড়ুন: একদিনের ছুটিতে কোথাও ঘুরতে যেতে চান? উইকএন্ডে ঘুরে আসুন হেনরি আইল্যান্ড

স্টেট ফিসারি ডেভেলপমেন্ট কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর সুব্রত মুখোপাধ্যায় জানান, এই পাঁচ রকম বিশেষ থালি ছাড়াও দোল উৎসব আর হোলি উপলক্ষে রয়েছে ঠাণ্ডাইয়ের বিশেষ আয়োজন। ১ মার্চ থেকেই দোল উৎসবের বিশেষ পাঁচ থালি সাজিয়ে প্রস্তুত ‘ভুরিভোজ’। ১৫ মার্চ পর্যন্ত এই বিশেষ থালিগুলির স্বাদ নেওয়ার সুযোগ পাবেন সাধারণ মানুষ। রেস্তোরাঁ খোলা থাকছে সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত। শুধু যে দিন দোল, সে দিন বেলা ৩টে পর্যন্ত বন্ধ থাকবে। তাহলে আর দেরি না করে ভোজনরসিকরা চলে আসুন মুখরোচক পঞ্চব্যঞ্জনের স্বাদ নিতে। আপনাদের জন্য বাহারি, মুখরোচক থালি সাজিয়ে অপেক্ষা করছে ‘ভুরিভোজ’।

.