প্রকাশিত CBSE-এর দ্বাদশ শ্রেণির রেজাল্ট, মজার Meme-এ ভাসল নেটদুনিয়া

  ফল প্রকাশের পর নানা মিম এ ভিরে গিয়েছে সোশাল মিডিয়া৷

Updated By: Jul 30, 2021, 06:52 PM IST
প্রকাশিত CBSE-এর দ্বাদশ শ্রেণির রেজাল্ট, মজার Meme-এ ভাসল নেটদুনিয়া

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE)  -এর দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত হয়েছে। ৯৯.৩৭ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। সিবিএসই বোর্ডে ছাত্রীদেরই জয়জয়কার দেখা গিয়েছে। সবমিলিয়ে ৯৯.৬৭ শতাংশ ছাত্রী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ছাত্রদের পাশের হার ৯৯.১৩ শতাংশ। সিবিএসই বোর্ডের তরফে বলা হয়েছে ছাত্রদের তুলনায় ছাত্রীদের পাশের হার বেশি এ বছর। পরিসংখ্যান অনুযায়ী, ০.৫৪ শতাংশ বেশি করেছেন ছাত্রীরা। 

এ বছর কেন্দ্রীয় বিদ্যালয়ে দ্বাদশ শ্রেণির ফলাফল ও পাশের হার ১০০ শতাংশ। কেন্দ্রীয় তিব্বত বিদ্যালয়ের পাশের হারে সেঞ্চুরি। করোনা পরিস্থিতির কারণে এ বছর বাতিল হয় দ্বাদশ শ্রেণির পরীক্ষা। তবে পরীক্ষার ফলাফল প্রস্তুত করতে সিবিএসই মূল্যায়ন নীতি জারি করে। এই মূল্যায়নের ভিত্তিতে এবারের ফলাফল প্রকাশ করা হয়েছে। 

আগামী সপ্তাহে দশম শ্রেণির ফল প্রকাশ হবে বলে জানা গিয়েছে৷ বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশিত হয়েছে৷ বোর্ডের সরকারি ওয়েবসাইট cbseresults.nic.in ছাড়াও UMANG অ্যাপ, SMS এবং IVRS পদ্ধতির মাধ্যমেও রেজাল্ট জানতে পেরেছেন পড়ুয়ারা। চলতি বছর CBSE Class 12-এ নথিভুক্ত পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ১৪ লাখ।

আরও পড়ুন, সাদা নুনের বদলে বিট নুন খাওয়ার অভ্যাস করুন, মিলবে অনেক রোগ থেকে মুক্তি

শুক্রবার সকালে একটি টুইট করেছে CBSE বোর্ড। সেখানে জানান হয়েছে এই খবর। মজার বিষয় হল 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে' ছবির একটি দৃশ্য নিয়ে সেখানে লেখা হয়েছে-'আখির ও দিন আ হি গ্যায়া' (অবশেষে সেই দিনটি এসে গিয়েছে)। 

এছাড়াও ফল প্রকাশের পর আরও নানা মিম এ ভিরে গিয়েছে সোশাল মিডিয়া৷ দেখে নিন সেগুলি-