সাবধান! ক্রিপ্টো ওয়ালেট থেকে চুরি হচ্ছে অর্থ, ব্যাবহার হচ্ছে Google বিজ্ঞাপন

সপ্তাহান্তে ৫০০০,০০০ ডলারের বেশি ক্রিপ্টোকারেন্সি চুরি হয়েছে।

Updated By: Nov 6, 2021, 03:19 PM IST
সাবধান! ক্রিপ্টো ওয়ালেট থেকে চুরি হচ্ছে অর্থ, ব্যাবহার হচ্ছে Google বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন: ক্রিপ্টোকারেন্সির অস্থির প্রকৃতির সমস্যার সঙ্গে যুক্ত হয়েছে নতুন সমস্যা। প্রতারকরা এখন গ্রাহকদের ওয়ালেটের শংসাপত্র চুরি করার জন্য একটি নতুন কৌশল আবিষ্কার করেছে।  

চেক পয়েন্ট রিসার্চ (CPR) অনুসারে প্রতারকরা ফ্যান্টম এবং মেটামাস্কের মতো বিশিষ্ট ক্রিপ্টো ওয়ালেট এবং প্ল্যাটফর্মগুলির প্রতিলিপি তৈরি করেছে। গ্রাহকরা যখন এই বিজ্ঞাপনটিতে ক্লিক করেন, তখন তাদের এমন একটি ওয়েবসাইটে পুনঃনির্দেশিত করা হয় যা নকল এবং তাদের ওয়ালেটের লগইন তথ্য চুরি করা হয়। 

CPR অনুসারে, এর ফলে সপ্তাহান্তে ৫০০০,০০০ ডলারের বেশি ক্রিপ্টোকারেন্সি চুরি হয়েছে। CPR ১১টি হ্যাকড ওয়ালেট শনাক্ত করেছে যার পরিমাণ ১,০০০ থেকে ১০,০০০ ডলার পর্যন্ত রয়েছে। প্রতারকরা চিহ্নিত হবার আগেই কিছু নগদ বের করতে সক্ষম হয়। 

আরও পড়ুন: Whatsapp: এসে গেল মাল্টি ডিভাইস ফিচার, জেনে নিন কিভাবে ব্যাবহার করবেন

ওডেড ভানুনু, CPR-r Head of Products Vulnerabilities Research জানিয়েছেন তারা অনুমান করছেন যে গত সপ্তাহান্তে ৫০০,০০০ ডলার মূল্যের cyrpto চুরি হয়েছে। তারা বিশ্বাস করেন যে এটি একটি নতুন সাইবার অপরাধ, যেখানে প্রতারকরা ক্রিপ্টো ওয়ালেটে পৌঁছানোর জন্য প্রাথমিক আক্রমণ ভেক্টর হিসাবে বহুল ব্যাবহার হওয়া ইমেইল এর পরিবরতে  Google সার্চ ব্যবহার করবে।

এই প্রতারনা সাইবার অপরাধের ক্ষেত্রে দ্রুত আরও বড় হবে বলে মনে করা হচ্ছে। ক্রিপ্টো যারা ব্যাবহার করেন তারা যে URLগুলিতে ক্লিক করছেন তাবার বার চেক করতে হবে এবং এই সময়ে ক্রিপ্টো ওয়ালেট সম্পর্কিত Google বিজ্ঞাপনগুলিতে ক্লিক করা বন্ধ করতে হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.