Dearness Allowance News: এবার ৪ শতাংশ! ভোটের মুখে ফের ডিএ বাড়ল সরকারি কর্মচারীদের...

বর্ধিত মহার্ঘ্য ভাতা পাবেন পেনশনভোগীরাও। ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে মিলবে এই সুবিধা।

Updated By: Mar 7, 2024, 09:44 PM IST
Dearness Allowance News: এবার ৪ শতাংশ! ভোটের মুখে ফের ডিএ বাড়ল সরকারি কর্মচারীদের...

জি ২৪ ডিজিটাল ব্য়ুরো: ৪ মাসে ২ বার! ভোটের মুখে ফের মহার্ঘ্য বাড়ল কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। কত? ৪ শতাংশ মহার্ঘ্য ভাতা বৃদ্ধি কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী পীষূয় গোয়েল। বর্ধিত মহার্ঘ্য ভাতা পাবেন পেনশনভোগীরাও। ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে মিলবে এই সুবিধা।

আরও পড়ুন:  Ramadan Dates: জেনে নিন, কবে থেকে শুরু রমজান মাস, কবে দেখা যাবে চাঁদ...

ডিএ কত বাড়বে?

২০২০ সালে অক্টোবরে শেষবার মহার্ঘ্য ভাতা বাড়িয়েছিল কেন্দ্র। সেই হিসেবে বেসিক বেতনের ৪৬ শতাংশ মহার্ঘ্য ভাতা পাচ্ছিলেন কেন্দ্রীয় সরকার কর্মচারীরা, এবার পেতে চলেছে ৫০ শতাংশ! মোদীর সরকারের এই সিদ্ধান্তের ফলে সুবিধা পেতে চলেছেন ৪৯ লক্ষ ১৮ হাজার কেন্দ্রীয় সরকারি কর্মী এবং ৬৭ লক্ষ ৯৫ হাজার পেনশনভোগীরা।

এদিকে রাজ্য সরকারি কর্মচারীদের সঙ্গে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বা মহার্ঘ্য ভাতার ফারাক বাড়ল আরও। আগে ফারাক ছিল ৪০ শতাংশ। এরপর বাজেটে কর্মচারীদের আরও ৪ শতাংশ বৃদ্ধির কথা ঘোষণা করে রাজ্য। ফলে মহার্ঘ্য ভাতার ফারাকও কমে হয়েছিল ৩৬ শতাংশ। কিন্ত সেই ফারাক আবার ৪০ শতাংশ হয়ে গেল।

আরও পড়ুন:  Maha Shivratri 2024: শিবরাত্রিতে শিবকে এ জিনিসটি দিয়ে পুজো করলে তুষ্ট হন স্বয়ং শনিদেবও! জেনে নিন বস্তুটির নাম...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.