একা বোধ করেন নিজেকে? এই তথ্যটা আপনার একাকীত্ব দূর করবে

বড় একা বোধ করেন নিজেকে? খুব আফশোস করেন মাঝে-মাঝে! বুঝতে পারেন না, কীভাবে কাটিয়ে উঠতে পারবেন এই একাকীত্ব? আর যত এইসব ভাবেন, তত বাড়তে থাকে আপনার এই অসহায়তা? ভাববেন না, এই পৃথিবীতে আপনি একাই শুধুমাত্র একা হয়ে বেঁচে রয়েছেন। আপনার মতো অনেকেই, অনেক মানুষের ভিড়ে একাই হারিয়ে গিয়েছেন। আপনার অনুভূতি তাঁদেরও হয়।

Updated By: Mar 5, 2016, 02:41 PM IST
 একা বোধ করেন নিজেকে? এই তথ্যটা আপনার একাকীত্ব দূর করবে

ওয়েব ডেস্ক: বড় একা বোধ করেন নিজেকে? খুব আফশোস করেন মাঝে-মাঝে! বুঝতে পারেন না, কীভাবে কাটিয়ে উঠতে পারবেন এই একাকীত্ব? আর যত এইসব ভাবেন, তত বাড়তে থাকে আপনার এই অসহায়তা? ভাববেন না, এই পৃথিবীতে আপনি একাই শুধুমাত্র একা হয়ে বেঁচে রয়েছেন। আপনার মতো অনেকেই, অনেক মানুষের ভিড়ে একাই হারিয়ে গিয়েছেন। আপনার অনুভূতি তাঁদেরও হয়।

ভাবছেন, তাতে আপনার কী! আপনি আর একা থাকতে চাইছেন না। তাহলে আপনি কী করতে চান? সে আপনি যাই করুন। একটা তথ্য শুনলে আপনি মজাই পাবেন। আপনার ঠোঁটের কোণে এক চিলতে হাসিও ফুটলে ফুটতে পারে। তা হলো, হিসেব বলছে আপনি যেদিন মারা যাবেন, সেদিন আপনার সঙ্গে ১ লক্ষ ৫৯ হাজার ৬৩৫ জন মানুষ মারা যাবে! তাহলে! যে পৃথিবীতে আপনি এত একা অনুভব করছেন নিজেকে, সেই পৃথিবীতে আপনার যাওয়ার দিনও তো কত লোক আপনাকে সঙ্গ দেবে। তাহলে আর কেন মন খারাপ করে বসে থাকবেন?

 

.