জানেন কত দাম ই-সিগারেটের?

ধুমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। সবাই জানেন। কিন্তু তবুও আমরা ধুমপান করি। এবং এই ধুমপান করার পিছনে রোজগারের বেশ একটা বড় অংশ খরচ করি। হাজার ক্যাম্পেন করেও বন্ধ করা যায়নি ধুমপান করা। তবে আমরা তো সাধারণত দোকান থেকে সিগারেট কিনি। কত দাম নেয়? গড়ে ৮ থেকে ১০ টাকা একেকটা। কিন্তু জানেন কি একটা ই-সিগারেটের দাম কত?

Updated By: Feb 27, 2016, 07:09 PM IST
জানেন কত দাম ই-সিগারেটের?

ওয়েব ডেস্ক: ধুমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। সবাই জানেন। কিন্তু তবুও আমরা ধুমপান করি। এবং এই ধুমপান করার পিছনে রোজগারের বেশ একটা বড় অংশ খরচ করি। হাজার ক্যাম্পেন করেও বন্ধ করা যায়নি ধুমপান করা। তবে আমরা তো সাধারণত দোকান থেকে সিগারেট কিনি। কত দাম নেয়? গড়ে ৮ থেকে ১০ টাকা একেকটা। কিন্তু জানেন কি একটা ই-সিগারেটের দাম কত?

আমেরিকার একটা তামাকজাত দ্রব্যের কোম্পানি ই-সিগারেট বা ইলেকট্রনিক সিগারেট বিক্রি করছে। আশ্চর্যজনকভাবে ই-সিগারেট বিক্রি করে প্রচুর লাভ করেছে এই কোম্পানি। এটা শোনার পর একেকটা সিগারেটের কত দাম হতে পারে বলে আপনার ধারণা? ২০ টাকা কিংবা ২৫ টাকা? কিন্তু আপনার এই ধারণা একেবারে ভুল। ই-সিগারেটের একেকটার দাম ১.৫০ পাউন্ড। ভারতীয় টাকায় যা ১২০টাকার মতো।

খবরটা শুনে এতটা চমকে উঠলেন? তবে জেনে রাখুন, আমরা দোকান থেকে যে সিগারেট কিনি তাতে যে পরিমান তামাক থাকে, ই-সিগারেটে তার থেকে বেশি পরিমান তামাক থাকে। তাই এবার নিজেরাই ঠিক করুন কোন সিগারেট খাবেন। পাশের দোকান থেকে কেনা সিগারেট নাকি ই-সিগারেট।