Unemployed Youth: চাকরির অফার দিয়ে ফোন আসছে আপনার কাছে? খুব সাবধান!

এক যুবক এই চক্রের ফাঁদে পড়ে। সেই যুবকই পুলিসে অভিযোগ জানান। অভিযোগ পেয়ে পুলিস এ বিষয়ে তদন্তের জন্য একটি দল গঠন করে ফেলে।

Updated By: Jun 20, 2022, 02:25 PM IST
Unemployed Youth: চাকরির অফার দিয়ে ফোন আসছে আপনার কাছে? খুব সাবধান!

নিজস্ব প্রতিবেদন: চাকরি নিয়ে প্রতারণা চক্রের ঘটনা বহু জায়গাতেই ঘটে। চাকরি দেওয়ার নাম করে আগাম টাকার দাবি বা ভুয়ো চাকরি নিয়ে প্রতারণা চক্রের ঘটনা প্রায়শই ঘটে, ধরাও পড়ে।

তেমনই একটা ঘটনা সদ্য নয়ডাতেই ঘটেছে। পুলিস এরকম ভাবে চাকরি দেওয়া নিয়ে এক প্রতারণাচক্রের সন্ধান পায় এবং তাদের হাতেনাতে ধরে। চাকরি দেওয়ার নাম করে বেকার তরুণ-তরুণীদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে তাদের নামে।

পুলিস জানায়, এক যুবক এই চক্রের ফাঁদে পড়ে। সেই যুবকই পুলিসে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে পুলিস এ বিষয়ে তদন্তের জন্য একটি দল গঠন করে এবং দলটি সেই চক্রের ৫ জনকে গ্রেফতারও করে। অভিযুক্তের ওই দলে ২ জন তরুণীও আছে।

কী ভাবে কাজ করে চক্রটি?

পুলিস জানায়, দলটি প্রথমে বেকার যুবক-যুবতীদের লোকেট করে, তারপর তাদের বেছে বেছে ফোন করে। চাকরির কথা পাকাপাকি হলে তখন তারা টাকা দাবি করে। টাকাটা দাবি করে মূলত ওই চক্রের তরুণীরাই। তারাই কাজ পেতে ইচ্ছুক তরুণ-তরুণীকে নানা কথার ফাঁদে ফেলে টাকা দিতে প্রায় বাধ্য করে ফেলে। টাকার কথা পাকা হয়ে গেলে দলের বাকি ৩ পুরুষ সদস্য টাকা নেওয়ার প্রসেসটা সমাধা করে। পুরো কাজটিই সেক্টর-৮-এর একটি ভাড়া করা অফিস থেকে হত। সেখান থেকেই পুলিস এই দলটিকে ধরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Gold Price: দেশের এই উত্তপ্ত পরিস্থিতিতে সোনার দামেও ঘটল বদল; দেখে নিন কলকাতায় দর কত

.