ইবোলা থেকে আপনার দূরত্ব জানুন

পশ্চিম আফ্রিকার গণ্ডি ছাড়িয়ে মারণ রোগ ইবোলা ছড়িয়ে পড়তে পারে গোটা বিশ্বে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা 'হু'-য়ের এমন সতর্কবাণীতে আতঙ্কে সবাই। কখনও আমেরিকা, কখনও জার্মানি, কখনও আবার ব্রিটিশমুলক থেকে ইবোলায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। মার্কিন মুলুকে আতঙ্ক এমন জায়গায় গিয়ে পৌঁচেছে যে বিমানবন্দরগুলিতে যাত্রীরা অনেকেই মাস্ক ব্যবহার করছেন। ইবোলা ভয় গ্রাস করছে ভারতকেও। আর আপনাকে! জেনে নিন আপনার কাছ থেকে ইবোলা কতটা দূরে আছে। আপনার কম্পিউটার/ল্যাপটপ/ফোন/ট্যাব-এর আইপি ঠিকানার সূত্র ধরে বলে দেওয়া যাবে ইবোলা থেকে আপনার দূরত্ব। নিজে জানুন, এই রিপোর্টটি শেয়ার করে সাহায্য করুন আপনার আত্মীয়/বন্ধুদের। বিশেষজ্ঞরা বলছেন, মানুষ যত এই দূরত্বে সম্বন্ধে জানতে পারবে তত সুবিধা হবে ইবোলাকে দূরে সরানোর।

Updated By: Oct 19, 2014, 03:02 PM IST

ওয়েব ডেস্ক: পশ্চিম আফ্রিকার গণ্ডি ছাড়িয়ে মারণ রোগ ইবোলা ছড়িয়ে পড়তে পারে গোটা বিশ্বে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা 'হু'-য়ের এমন সতর্কবাণীতে আতঙ্কে সবাই। কখনও আমেরিকা, কখনও জার্মানি, কখনও আবার ব্রিটিশমুলক থেকে ইবোলায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। মার্কিন মুলুকে আতঙ্ক এমন জায়গায় গিয়ে পৌঁচেছে যে বিমানবন্দরগুলিতে যাত্রীরা অনেকেই মাস্ক ব্যবহার করছেন। ইবোলা ভয় গ্রাস করছে ভারতকেও। আর আপনাকে! জেনে নিন আপনার কাছ থেকে ইবোলা কতটা দূরে আছে। আপনার কম্পিউটার/ল্যাপটপ/ফোন/ট্যাব-এর আইপি ঠিকানার সূত্র ধরে বলে দেওয়া যাবে ইবোলা থেকে আপনার দূরত্ব। নিজে জানুন, এই রিপোর্টটি শেয়ার করে সাহায্য করুন আপনার আত্মীয়/বন্ধুদের। বিশেষজ্ঞরা বলছেন, মানুষ যত এই দূরত্বে সম্বন্ধে জানতে পারবে তত সুবিধা হবে ইবোলাকে দূরে সরানোর।

এইখানে ক্লিক করে জেনে নিন ইবোলা থেকে আপনার দূরত্ব।

ইবোলায় আক্রান্তকে কী ভাবে সনাক্ত করা যাবে? এই মারণ ভাইরাস প্রতিরোধের উপায়ই বা কী? এই সমস্ত বিষয়েই এ বার রাজ্যের স্বাস্থ্য আধিকারিকদের প্রশিক্ষণ দেবে কেন্দ্র। জেনে নেওয়া যাক ইবোলা আমাদের থেকে এখন কত দূরে আছে। জানুন এই লিঙ্কে ক্লিক করে

.