বিলিভ ইন ইয়োরসেল্ফ: রোজা

পঁচিশের কোঠা না পেরোতেই কলকাতার প্রথম সারির প্রায় সব ডিজাইনাদের শো-এর অন্যতম আকর্ষণ রোজা। অভিনেত্রী কঙ্কনা শেন শর্মার সঙ্গে গয়নার অ্যাডে দেখা গেছে তাঁকে।

Updated By: Sep 28, 2012, 02:57 AM IST

পঁচিশের কোঠা না পেরোতেই কলকাতার প্রথম সারির প্রায় সব ডিজাইনাদের শো-এর অন্যতম আকর্ষণ রোজা। অভিনেত্রী কঙ্কনা শেন শর্মার সঙ্গে গয়নার অ্যাড থেকে আন্তর্জাতিক তারকা ব্রেট লি, সবাই সঙ্গে কাজ করতেই সমান স্বচ্ছন্দ নাগেরবাজার নর্থ রোডের মধ্যবিত্ত পরিবারের ছোট মেয়ে রোজা। সাইকোলজির স্টুডেন্ট রোজা হঠাত্ করেই চলে আসেন মডেলিংয়ে। সেই শুরু। রোজার সঙ্গে কথা বললেন প্রমা মিত্র ।
মডেলিংয়ে আসার কাহিনি
ছোটবেলা থেকে মডেলিং করব কোনওদিন ভাবিনি। বাট আমি স্কুলে সবসময় বিভিন্ন রকম একস্ট্রা ক্যারিকুলার অ্যাক্টিভিটিতে পার্টিসিপেট করতাম। নাচ, গান দুটোতেই আমার ইন্টরেস্ট ছিল। ২০০৮-এ আমি ফ্রেশ ফেস কম্পিটিশনে কলেজ থেকে সিলেক্টেড হই। জানুয়ারী মাসে ফ্রেশ ফেস হওয়ার পর ওই বছরই অগাস্টে গ্ল্যাম হান্ট জিতি। এরপর থেকে অল্পস্বল্প কাজ করতাম। গ্র্যাজুয়েশন কমপ্লিট করার পরে ফুলটাইম মডেলিং করতে শুরু করি। ২০০৯ সালে মুম্বইতে ইন্ডিয়ান ইন্টারন্যালনাল ফেস হয়েছিলাম। তারপর থেকেই নিয়মিত মডেলিং করছি।
মডেলিং এবং বাড়ি
যেহেতু আমি নিজে চেষ্টা করে মডেলিংয়ে আসিনি তাই বাড়ি থেকে সেরকম সমস্যা হয়নি। প্রথমে কলেজ থেকে সিলেক্টেড হই। তারপর পরপর গ্ল্যাম হান্ট, ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ফেস, এতগুলো অ্যাচিভমেন্টের পর যখন বাড়িতে সবাই দেখল যে অ্যাম ডুইং রিয়েলি ওয়েল, তখন স্বাভাবিক ভাবেই বাড়ি থেকেও বাড়ির সাপোর্ট পেতে থাকি। ওভার দ্য টাইম ফ্যামিলি আমাকে প্রফেশন নিয়ে স্পেসও দিয়েছে।

এখনও পর্যন্ত সেরা কাজ
কলকাতায় ডিজাইনারসদের সঙ্গে যেই কাজগুলো করেছি সেগুলো সবই খুব এনজয় করেছি। অভিষেক দত্ত, অগ্নিমিত্রা পল, অনামিকা খন্না সকলের সঙ্গেই কাজের এক্সপেরিয়েন্স দারুণ। তবে আমার সবথেকে মেমোরেবল শ্যুট ছিল 'ইয়ামাহা'র অ্যাড ক্যাম্পেনে সুবি স্যামুয়েলের সঙ্গে শ্যুট। রিসেন্টলি পি সি চন্দ্র জুয়েলার্সের অ্যাড ক্যাম্পেন শ্যুট করেছি। কঙ্কনা সেন শর্মার সঙ্গে শ্যামসুন্দর জুয়েলার্সের অ্যাড করেছি। এছাড়াও নোটেবল বলতে রয়েছে ব্রেট লি-র সঙ্গে কিটক্যাটের টিভি কমার্শিয়াল।
তোমার পড়াশোনা
ক্লাস টেন পর্যন্ত আদিত্য অ্যাকেডেমি। তারপর সল্টলেক সি এ স্কুল থেকে ইলেভেন-টুয়েলভ। বেথুন কলেজ থেকে সাইকোলজিতে গ্র্যাজুয়েশন।
মডেলিং এবং অভিনয়
অভিনয়ে আসার ইচ্ছা অবশ্যই রয়েছে। আমি ছোটবেলা থেকেই প্রচুর স্টেজ পারফরম্যান্স করেছি। ভালো সুযোগ পেলে ডেফিনেটলি করতে চাইব।

তোমার পুজোর প্ল্যান
অনেক অনেক শপিং করা। যেটা সময় করে উঠতে পারিনি এখনও। আর বন্ধুদের সঙ্গে আড্ডা মারা। কলেজ লাইফের পর থেকে ওটা খুব মিস করি।
তোমার স্টাইল স্টেটমেন্ট
আমার কাছে সবথেকে বড় ব্যাপার কমফর্ট। পার্টির জন্য আই অলওয়েজ প্রেফার লিটল ব্ল্যাক ড্রেস। আর রেগুলার ওয়্যারের জন্য কমফর্টেবল ডেনিম টি-শার্ট বা ডেনিম চেক শার্ট আমার পছন্দ। অ্যাই হ্যাভ বিগ ফেটিশ ফর চেকস।
পাঠকদের জন্য স্টাইল টিপস
বিলিভ ইন ইয়োরসেল্ফ। এভরিবডি ইজ বিউটিফুল ইন দেয়ার ওন ওয়ে। কেউ যদি তোমাকে অসুন্দর বলে তাতে ইনসিকিওর্ড হওয়ার কিছু নেই। তুমি নিজে যেটা বিশ্বাস কর সেটাই ফলো করা উচিত্‍।

.