Ganga Dussehra 2022: দশহরার দিনে এই কাজগুলি করলে ঘটবে ঋণমুক্তি; জীবন হয়ে উঠবে মধুর

গঙ্গা দশহরা খুবই শুভ এক তিথি। এদিন গঙ্গাস্নানের পরে দান করা বিধেয়।

Updated By: Jun 8, 2022, 06:18 PM IST
 Ganga Dussehra 2022: দশহরার দিনে এই কাজগুলি করলে ঘটবে ঋণমুক্তি; জীবন হয়ে উঠবে মধুর

নিজস্ব প্রতিবেদন: গঙ্গা দশহরা খুবই শুভ এক তিথি। এদিন গঙ্গাস্নানের পরে দান করা বিধেয়। এই তিথিতে যথাবিহিত স্নান করলে ঋণ থেকে মুক্তি মেলে, মুক্তি পাওয়া যায় নানা ঝামেলা থেকেও। সংসারে সুখ ও সমৃদ্ধি আসে।

পঞ্জিকা অনুসারে জ্যৈষ্ঠ মাসের শুক্লপক্ষের দশমী তিথিতেই মা গঙ্গা পৃথিবীতে অবতরণ করেছিলেন। তাই এই দিনটিকে গঙ্গা দশহরা হিসেবে পালন করা হয়। এই দিনে গঙ্গাস্নানের পাশাপাশি দানের বিশেষ তাৎপর্য রয়েছে। এই পুণ্য তিথিতে গঙ্গায় স্নান করলে ঋদ্ধি-সিদ্ধি, যশ-সম্মান সবই লাভ হয়। শুধু তাই নয়, এদিনের গঙ্গাপূজার ফলে কোষ্ঠীর মাঙ্গলিক দোষ কেটে যায়।

দশহরার দিন-তিথি: 

এ বছর গঙ্গা দশহরা পড়েছে ৯ জুন, বৃহস্পতিবার। দশমী তিথি শুরু হচ্ছে-- ৯ জুন, সকাল ৮টা ২১ মিনিটে। দশমী তিথি শেষ-- ১০ জুন, সকাল ৭টা ২৫ মিনিটে। এ দিন বিশেষ যোগও থাকছে। এই যোগে গঙ্গা স্নান ও স্নানশেষে দান খুবই শুভ বলে মনে করা হয়।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, গঙ্গা দশহরার দিনে গঙ্গায় স্নান, দান এবং কিছু ব্যবস্থা গ্রহণ করলে সমস্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। পাশাপাশি রয়েছে অর্থলাভ ও অগ্রগতির যোগ।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Dhumavati Jayanti: জানেন কি ধূমাবতী জয়ন্তীতে দেবী ধূমাবতীর উপাসনায় কী ফললাভ হয় ভক্তের?

.