'ভুত কণা' প্রমাণ দিচ্ছে এলিয়নের উপস্থিতির!

এক কখনও না দেখা ছবি, যা পৃথিবীর বাইরে মহাকাশ থেকে সংগৃহীত ধ্বংসাবশেষ থেকে প্রাপ্ত 'ভুত-কণা'-র উপস্থিতির কথা ফাঁস করল সঙ্গে দিল এলিয়ানের উপস্থিতির সংকেতও।

Updated By: Jan 18, 2015, 12:25 PM IST
 'ভুত কণা' প্রমাণ দিচ্ছে এলিয়নের উপস্থিতির!
Photo courtesy: ANI

ওয়েব ডেস্ক: এক কখনও না দেখা ছবি, যা পৃথিবীর বাইরে মহাকাশ থেকে সংগৃহীত ধ্বংসাবশেষ থেকে প্রাপ্ত 'ভুত-কণা'-র উপস্থিতির কথা ফাঁস করল সঙ্গে দিল এলিয়ানের উপস্থিতির সংকেতও।

ডেইলি এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, স্কেফিল্ড ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি অফ বাকিংহ্যাম সেন্টার ফর অ্যাস্ট্রোলজি গবেষকরা একটি 'জ্যান্ত বেলুন'-ডিসকভার করেছেন যার মধ্যে এলিয়ান মাইক্রোঅর্গানিজম ভর্তি থাকে। পৃথিবীর বাইরেও প্রাণের অস্তিত্বের নয়া তম প্রমাণ এই আবিষ্কার, দাবি করেছেন গবেষকরা।

গবেষক মিলটন ওয়াইনরাইট জানিয়েছেন সিফন স্কার্ফের মত এই 'ভুত কণা' চওড়ায় মানুষের চুলের মত। স্ট্রাটোস্ফিয়ার থেকে সংগৃহীত ধুলিকণার মধ্যে এই কণার দেখা মিলেছে। ভুতুড়ে হাবভাবের এই কণার প্রাণ আছে বলে দাবি তাঁর।  

ওয়াইনরাইট জানিয়েছেন মহাকাশের বিভিন্ন পরিবেশে এই 'ভুতুড়ে কণা' অনেকটা জ্যান্ত বেলুনের মত যার মাধ্যমে এলিয়ান মাইক্রোঅর্গানিজমরা মহাকাশে ভেসে বেড়ায়।  

এই 'ভুতুড়ে কণার' যে ছবি প্রকাশিত হয়েছে তাতে এই কণাকে অনেকটা ফুটো হয়ে যাওয়া চ্যাপ্টা বেলুনের মত দেখতে লাগছে। যদিও, সম্ভবত সাধারণ অবস্থায় এই কণাগুলি ফুলে থাকে। যে স্যাম্পলিংয়ে এই কণার উপস্থিতি টের পাওয়া গেছে তাতে রেণু, ঘাস বা কোনও দূষণজাত বস্তু মিশ্রিত ছিল না। যার ফলে এই 'ভুতুড়ে কণা'-র এলিয়েন যোগ আরও দৃঢ় হচ্ছে।

 

.