Government Job Vacancy: প্রায় ৭০ হাজার বেতন, সরকারি চাকরির বিরাট আপডেট! যোগ্যতা কী? কীভাবে আবেদন করবেন?

CISF Recruitment 2024: ৩১ আগস্ট থেকে অফিসিয়াল ওয়েবসাইট cisf.gov.in-এর মাধ্যমে আবেদন করতে পারেন। এই পদগুলির জন্য নির্বাচিত হলে রয়েছে বেতন-সহ ভাল সুবিধা।

Updated By: Aug 31, 2024, 05:34 PM IST
Government Job Vacancy: প্রায় ৭০ হাজার বেতন, সরকারি চাকরির বিরাট আপডেট! যোগ্যতা কী? কীভাবে আবেদন করবেন?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিক্ষাগত যোগ্যতা ক্লাস ১২ এবং সরকারি চাকরি খুঁজছেন, তাহলে দুর্দান্ত সুযোগ রয়েছে আপনার। সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) কনস্টেবল পদের জন্য নিয়োগ প্রকাশ করেছে। আপনি যদি CISF-এ চাকরি পাওয়ার পরিকল্পনা করে থাকেন, তাহলে ৩১ আগস্ট থেকে অফিসিয়াল ওয়েবসাইট cisf.gov.in-এর মাধ্যমে আবেদন করতে পারেন। এই পদগুলির জন্য নির্বাচিত হলে রয়েছে বেতন-সহ ভাল সুবিধা।

আরও পড়ুন, New Rules From September: সেপ্টেম্বরে এই নিয়ম না মানলেই বিপদ, LPG থেকে Aadhaar কার্ড- হতে পারে সমস্যা

যে প্রার্থীরা CISF-এর এই পদগুলির জন্য আবেদন করার কথা ভাবছেন তারা ৩০ সেপ্টেম্বর বা তার আগে আবেদন করতে পারেন। সিআইএসএফ-এর এই নিয়োগের মাধ্যমে মোট ১১৩০ টি পদ পূরণ করা হবে। যারাই এই পদগুলির জন্য আবেদন করছেন, প্রথমে প্রদত্ত সমস্ত পয়েন্ট মনোযোগ সহকারে পড়ুন, যাতে ফর্মটি পূরণ করার সময় কোনও ধরণের ভুল না হয়।

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, সিআইএসএফ-এর এই নিয়োগের মাধ্যমে মোট ১১৩০ টি পদ পূরণ করা হবে। আপনি নীচে এটি সম্পর্কে বিস্তারিত দেখতে পারেন। এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের সর্বনিম্ন বয়সসীমা ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ২৩ বছর হতে হবে। এছাড়াও, অন্যান্য বিভাগের জন্য সর্বোচ্চ বয়সসীমা শিথিল করা হবে।

সিআইএসএফ-এর এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে, যারাই এই পদগুলির জন্য আবেদন করবেন, তাদের বিজ্ঞান বিষয়-সহ কোনও স্বীকৃত বোর্ড/বিশ্ববিদ্যালয় থেকে ১২ ক্লাস পাস হতে হবে। যে প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তাদের ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। এর পাশাপাশি, তফসিলি জাতি (এসসি), তফসিলি উপজাতি (এসটি), বা প্রাক্তন সৈনিক (ইএসএম) এর প্রার্থীদের অর্থ প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

সিআইএসএফ নিয়োগ 2024-এর অধীনে নির্বাচিত যে কোনও প্রার্থীকে প্রতি মাসে ২১৭০০ টাকা থেকে ৬৯১০০ টাকার মধ্যে বেতন দেওয়া হবে। এখানে আবেদন করার বিজ্ঞপ্তি এবং লিঙ্ক দেখুন

CISF Recruitment 2024 Notification
Link to apply for CISF Recruitment 2024

কীভাবে সিআইএসএফ-এ চাকরি পাবেন? শারীরিক দক্ষতা পরীক্ষা (PET), শারীরিক মান পরীক্ষা (PST), ডকুমেন্ট ভেরিফিকেশন (DV), ওএমআর/কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি) মোডের অধীনে লিখিত পরীক্ষা, মেডিকেল টেস্ট (DME/RME)। 

আরও পড়ুন, SBI Senior Citizen FD Scheme: রিটায়ার করেছেন? আপনার আগামীর জন্য দারুণ স্কিম SBI-এর, কত রাখলে, কত পাবেন জেনে নিন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.