close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

চলন্ত ট্রেনে পাবেন মাসাজ, অভিনব পদক্ষেপ ভারতীয় রেল-এর

আগামী ১৫-২০ দিনের মধ্যেই চালু হতে চলেছে এই পরিষেবা। 

Updated: Jun 8, 2019, 05:16 PM IST
চলন্ত ট্রেনে পাবেন মাসাজ, অভিনব পদক্ষেপ ভারতীয় রেল-এর

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ যাত্রাপথ। বসে বসে পিঠ ধরে গিয়েছে। একটু মাসাজ পেলে ভাল হয়! ভাবনা এখন সত্যি হতে পারে। সৌজন্যে ভারতীয় রেল। দীর্ঘ যাত্রায় যাত্রীদের ক্লান্তি দূর করতে অভিনব পদক্ষেপ নিচ্ছে ভারতীয় রেল। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে এবার দূরপাল্লার ট্রেনে ম্যাসাজের পরিষেবা আনতে চলেছে ভারতীয় রেল। নিজের সাধ্য অনুযায়ী ১০০ থেকে ৩০০ টাকা খরচ করে ট্রেনে বসেই নেওয়া যাবে এই পরিষেবা। 

আরও পড়ুন-  এই প্রথম হবু বাবাদের জন্য ভাবল জোমাটো, মিলছে ২৬ সপ্তাহের সবেতন ছুটি

চলন্ত ট্রেনে মাসাজ পরিষেবা পাওয়া যাবে সকাল ৬টা থেকে রাত ১০টা অবধি। শনিবার ম্যাসাজ রেট-এর একটি তালিকা প্রকাশ করে রেল কর্তৃপক্ষ। তাতে থাকছে গোল্ড, ডায়মন্ড এবং প্লাটিনাম প্যাকেজ-এর অপশন। দাম অনুযায়ী যাত্রীরা অলিভ ওয়েল, আর্গন ওয়েল কিংবা ক্রিম ম্যাসাজ করাতে পারবেন। ১৫-২০ মিনিটের জন্য মাথা ও পা দলাই-মালাই। প্রতিটি কামরাতে থাকবে মাসাজ করার জন্য অনুমতিপ্রাপ্ত ২-৩ জন লোক। টেন্ডারপ্রাপ্ত ম্যাসাজ সংস্থা সেই লোকের জোগান দেবে। 

আরও পড়ুন-  সস্তায় ডাল, শুক্ত, চচ্চড়ির মতো একাধিক ঘরোয়া পদ দিচ্ছে Swiggy!

আগামী ১৫-২০ দিনের মধ্যেই চালু হতে চলেছে এই পরিষেবা। প্রাথমিক পর্যায়ে মধ্যপ্রদেশের ইন্দৌর থেকে ছাড়া ৩৯টি দূরপাল্লার ট্রেনে মিলবে এই পরিষেবা। 
পূর্ব রেলের রত্লাম ডিভিশনের তরফ থেকে প্রথমবার এমন অভিনব প্রস্তাব দেওয়া হয়। যাত্রী স্বাচ্ছন্দ্য এবং মুনাফা, দুই দিকের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত সায় দেয় রেল কর্তৃপক্ষ। রেল কর্তৃপক্ষের মিডিয়া এবং কমিউনিকেশনের ডিরেক্টর রাজেশ বাজপেয়ী জানালেন, "এই প্রস্তাবের ফলে রেলের আয় প্রায় ২০ লক্ষ টাকা পর্যন্ত বৃদ্ধি পাবে। পরবর্তীতে এই পরিষেবা থেকে প্রতি বছর প্রায় ৯০ লক্ষ টাকা করে বাড়তে পারে রেলের আয়।"