Summer Tour Guide: বিদেশ ভ্রমণের থেকেও দামি হবে কাশ্মীর-যাত্রা! সামনে এল অবাক করা তথ্য...

Kashmir: গ্রীষ্মে কাশ্মীর ভ্রমণ সিঙ্গাপুর, শ্রীলঙ্কা এমনকি থাইল্যান্ডে ছুটি কাটানোর চেয়েও বেশি ব্যয়বহুল হতে পারে বলে ধারনা করা হচ্ছে। অত্যধিক মূল্য সত্ত্বেও, ভ্রমণকারীরা কাশ্মীরে ছুটে আসছেন।

Updated By: Apr 17, 2024, 06:19 PM IST
Summer Tour Guide: বিদেশ ভ্রমণের থেকেও দামি হবে কাশ্মীর-যাত্রা! সামনে এল অবাক করা তথ্য...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: এই গ্রীষ্মে কাশ্মীর ভ্রমণ সিঙ্গাপুর, শ্রীলঙ্কা এমনকি থাইল্যান্ডে ছুটি কাটানোর চেয়েও বেশি ব্যয়বহুল হতে পারে বলে ধারনা করা হচ্ছে। হায়দ্রাবাদ থেকে এই বিদেশী অবস্থানগুলিতে উড়ে যাওয়ার খরচ ৩৯০০০ থেকে ৬০০০০ টাকা, সেখানে এই স্থাণে যাওয়ার প্যাকেজগুলি ৭০০০০ থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত। এই প্যাকেজ গুলির মধ্যে রয়েছে ভ্রমণ, বাসস্থান এবং খাবার।

আরও পড়ুন: Horoscope Today: প্রেমে বড় কিছু ঘটতে পারে কর্কটের, ঝুঁকি নিলে সফল হবেন বৃশ্চিক
১৬ এপ্রিলের (মঙ্গলবার) হিসাবে, হায়দ্রাবাদ থেকে সিঙ্গাপুরের একটি ফ্লাইটের দাম ছিল ১৪০০০ টাকা (আনুমানিক), যেখানে এপ্রিল এবং মে মাসে কাশ্মীরের বিমান ভাড়া ছিল প্রায় ২০০০০ টাকা যাত্রী প্রতি। কলম্বোতে ওয়ান ওয়ে ট্রিপ (এক দিকের যাতায়াত ভাড়া) ১০০০০ টাকার নিচে - কাশ্মীরের তুলনায় ৫০ শতাংশ কম।
অত্যধিক মূল্য সত্ত্বেও, ভ্রমণকারীরা কাশ্মীরে ছুটে আসছেন। স্থানীয় ট্রাভেল এজেন্টরা বলছেন যে সমস্ত বাসস্থান প্রায় সম্পূর্ণ বুক করা হয়েছে এটি তারই হিসেব। কেউ কেউ বলছেন যে ছুটির দিনে ভ্রমণকারীরা এশিয়া প্যাসিফিকের কিছু জনপ্রিয় গন্তব্যে সস্তার অফার বাদ দিচ্ছে এবং পরিবর্তে কাশ্মীরে উড়ে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন। লেহ-লাদাখও ভ্রমণকারীদের কাছ থেকে উচ্চ চাহিদার সম্মুখীন হচ্ছে, গ্রীষ্ম থেকে বাঁচার আশায়।

আরও পড়ুন: Slap Therapy: চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য! ফাঁস হল গোপন রহস্য...
“শহরে ৫-তারা হোটেলে থাকার ব্যবস্থা সহ কাশ্মীরের এক সপ্তাহের প্যাকেজ খরচ হবে ১ লাখেরও বেশি, যেখানে ৪-তারকা থাকার ব্যবস্থা সহ ট্রিপ প্রায় ৭০০০০ টাকা। ব্যয়বহুল চার্জ থাকা সত্ত্বেও, অতিথিদের জন্য খালি রুম খুঁজে পাওয়া আমাদের জন্য কঠিন হচ্ছে,” বলেছেন অ্যারোওয়ার্ল্ড হলিডেজের নাগেশ পাম্পতি৷ তাঁর মতে মে মাস পর্যন্ত সবকিছু বিক্রি হয়ে গেছে, এমনকি অনেক যাত্রী এখনও প্যাকেজ এবং উপলব্ধ তারিখ সম্পর্কে জিজ্ঞাসা করছেন।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.