close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কোন রোগের প্রতিকারে কোন রত্ন, জেনে নিন

জ্যোতিষবিদ বা হস্তরেখাবিদরা বাধা-বিপত্তি পেরিয়ে জীবনে অগ্রসর হওয়ার ক্ষেত্রে রত্ন বা উপরত্ন ধারণের পরামর্শ দিয়ে থাকেন।

Sudip Dey | Updated: Nov 17, 2018, 06:53 AM IST
কোন রোগের প্রতিকারে কোন রত্ন, জেনে নিন

আমাদের জীবন নানা সমস্যায় ভরা। যেমন, গ্রহ শুভ ও অশুভ প্রভাব বিস্তার করে, তেমনই অশুভ বাস্তুর প্রভাবেও জীবনে উন্নতি ও বাধার সৃষ্টি হয়। অনেক সময় দেখা যায় গ্রহ দোষ না থাকলেও জীবনে বাধা বিপত্তি আসছে। জ্যোতিষবিদ বা হস্তরেখাবিদরা এই সব বাধা-বিপত্তি পেরিয়ে জীবনে অগ্রসর হওয়ার ক্ষেত্রে রত্ন বা উপরত্ন ধারণের পরামর্শ দিয়ে থাকেন। হস্তরেখা বিচার করে বিভিন্ন রোগ নিরাময়ের জন্য প্রতিকার হিসেবে রত্ন বা উপরত্ন ধারণ করা হয়ে থাকে। আসুন দেখে নেওয়া যাক কোন রোগেক প্রতিকারে কোন রত্ন ধারণ করা উচিত।

চোখের রোগ হলে:

প্রতিকার: ইন্দ্রনীল বা ইন্দ্রমুখী নীলা (Blue Sapphire) বা অপরাজিতা নীলা বা উপরত্ন এমিথিস্ট (Emithist) ধারণ করা যেতে পারে।

পেটের রোগ হলে:

প্রতিকার: পেটের রোগের প্রতিকারে সেরা রত্ন হল রক্তপ্রবাল (Blood red Coral)। তবে বেশি দামের জন্য রক্তপ্রবাল কেনা সম্ভব না হলে ব্ল্যাক স্যাফায়ার (Black Sapphire) বা টাইগার্স আই (Tiger’s Eye) ধারণ করা যেতে পারে। সুফল মিলবে।

হৃদরোগ হলে:

প্রতিকার: বস্ রাই মুক্তা (এটা পারস্য উপসাগরে ঝিনুকের পেটে হয়) বা পীত পোখরাজ (Yellow Sapphire) বা উপরত্ন টোপ্যাজ (Topaz) ধারণ করা যেতে পারে।

মস্তিষ্কের রোগ হলে:

প্রতিকার: ‘পান্না’, ‘অ্যাকুয়া মেরিন’, ‘জেড’, ‘ফিরোজা’ অথবা ‘ওনেক্ ম’ এবং সেই সঙ্গে চান্দ্রেয়ী মুক্তো (natural pearl) বা সিলোনী মুনস্টোন ধারণ করলে সুফল মিলবে।