ম্যাডলি ম্যানলি সঞ্জয়

সালটা ২০০৬। জে ডি ইন্সটিটিউট অফ ফ্যাশন টেকনোলোজি থেকে সদ্য স্নাতক এক যুবক ঠিক করে ফেলেছিল ফ্যাশনের দুনিয়ায় নিজের আলাদা আইডেন্টিটি তৈরি করবে।

Updated By: Oct 7, 2012, 09:00 PM IST

সালটা ২০০৬। জে ডি ইন্সটিটিউট অফ ফ্যাশন টেকনোলোজি থেকে সদ্য স্নাতক এক যুবক ঠিক করে ফেলেছিল ফ্যাশনের দুনিয়ায় নিজের আলাদা আইডেন্টিটি তৈরি করবে। আর সেই ভাবনা থেকেই জন্ম নিয়েছিল `সঞ্জয় হিঙ্গু` নামের ব্র্যান্ড।
সঞ্জয় হিঙ্গু। ভারতীয় ফ্যাশন দুনিয়ার নতুন সেনসেশন। মহিলাদের নয়, হিঙ্গু মূলত পুরুষদের পোষাকের জন্য বিখ্যাত। ভারতীয় পুরুষদের জন্য ওয়েস্টার্ন পোষাকে তিনি এনেছেন দেশীয় আমেজ। তাঁর ইন্দো-ওয়েস্টার্ন স্বাতন্ত্র্য ভাবনার কালেকশন সত্যিই অনন্য। হিঙ্গু বিশ্বাস করেন পোষাক একজনের `মুড`-এর প্রতিচ্ছবি। তাই হিঙ্গুর সমস্ত সৃষ্টির পিছনেই লুকিয়ে থাকে তাঁর অনাবিল আবেগ। তাঁর ক্রিয়েশনের ঝোলার ব্যপ্তি সুদূর প্রসারিত। রং আর ফ্যাব্রিকের অগুনতি পারমুটেশন-কম্বিনেশনে ভরপুর। ক্রেতারা যাতে তাঁর তৈরী পোষাকের সঙ্গে মানসিক ভাবেও যুক্ত থাকেন সে দিকে সবসময় তীক্ষ্ণ নজর থাকে ফ্যাশন ওয়ার্ল্ডের এই নতুন তারার।

ভারতের ফ্যাশন জগতে হিঙ্গুর উত্থানটা অনেকটা উল্কার মত। ফ্যাশন সেন্সটা হিঙ্গুর মজ্জাগত। তার ওপর ভরসা করে ২০০৮-এর ল্যাকমে ফ্যাশন উইকের `জেন নেক্সট ডিজাইনার` ক্যাটাগরিতে প্রথম বারেই বাজিমাত করেছিলেন তিনি। এরপর ২০০৯ সালেই ঢুকে পড়েছিলেন ` এমার্জিং ডিজাইনার`দের দলে। তার পরের বছরেই এই একই মঞ্চে তিনি `এস্টাবলিশড ডিজাইনার` দলের সদস্য হিসাবে নিজের কালেকশন নিয়ে আসেন। ২০১১ সালে স্বাধীনতা সংগ্রামীদের উদ্দেশ্যে তাঁর নতুন পোষাকের সম্ভার নিয়ে আসেন। নাম দেন `` ইন্ডিয়া স্ট্রাগল ফর ইন্ডিপেনডেন্স।`` তাঁর এই কালেকশন সব মহলেই বিপুল প্রশংসা কুড়িয়ে নিয়েছিল।

.