ছুটি আছে? ছো্ট্টো ট্রিপে ঘুরে আসুন ফ্রেজারগঞ্জ থেকে

সামনেই তিনদিন ছুটি। এই ছুটিতে বেড়াতে যেতে চান? কিন্তু হাতে তো আর সময় বেশি নেই। এর মধ্যে কোথায় যাবেন ভাবছেন? তাহলে আপনার জন্য আজকের জানকারি একটা উইকেন্ড স্পট। মনোরম পরিবেশে অন্তত এক দুদিন সেখানে কাটানো যেতেই পারে। ব্যস্ততার মাঝে দিন তিনেকের ছুটি। অলসভাবে কার না কাটাতে ইচ্ছে করে! শরীর আর মনকে খানিকটা বিশ্রাম দিতে পাড়ি দিতে পারেন ফ্রেজারগঞ্জে। সুন্দরবনের কাছে মনোরম রুপোলি সৈকত। সেটাই হতে পারে বিশ্রামের আদর্শ জায়গা।

Updated By: Aug 12, 2016, 09:34 PM IST
ছুটি আছে? ছো্ট্টো ট্রিপে ঘুরে আসুন ফ্রেজারগঞ্জ থেকে

ওয়েব ডেস্ক : সামনেই তিনদিন ছুটি। এই ছুটিতে বেড়াতে যেতে চান? কিন্তু হাতে তো আর সময় বেশি নেই। এর মধ্যে কোথায় যাবেন ভাবছেন? তাহলে আপনার জন্য আজকের জানকারি একটা উইকেন্ড স্পট। মনোরম পরিবেশে অন্তত এক দুদিন সেখানে কাটানো যেতেই পারে। ব্যস্ততার মাঝে দিন তিনেকের ছুটি। অলসভাবে কার না কাটাতে ইচ্ছে করে! শরীর আর মনকে খানিকটা বিশ্রাম দিতে পাড়ি দিতে পারেন ফ্রেজারগঞ্জে। সুন্দরবনের কাছে মনোরম রুপোলি সৈকত। সেটাই হতে পারে বিশ্রামের আদর্শ জায়গা।

ফ্রেজারগঞ্জের মূল আকর্ষণ হল সাত কিলোমিটার বিস্তৃত রুপোলি সৈকত। এখান থেকে গঙ্গাবক্ষে সূর্যাস্ত বা সুর্যোদয়ের সৌন্দর্য দেখার মজাটাই। ইতি-উতি ঘুরে বেড়াচ্ছে লাল কাঁকড়া। পরিযায়ী পাখি দেখার আদর্শ স্থান এই ফ্রেজারগঞ্জ। সামুদ্রিক ঈগল থেকে কালচে মাথার মাছরাঙা, নানা ধরনের রঙ-বেরঙের পাখি ভিড়। এছাড়াও সৈকতে বেশ খানিকটা সময় কাটিয়ে পাঁচ কিলোমিটার দূরে ঘুরে আসতে পারেন বনবিবির মন্দিরে।

এছাড়াও বেড়ানোর আরও জায়গা। ফ্রেজারগঞ্জের অদূরেই বকখালি। সমুদ্র সৈকতে কাটিয়ে আসতে পারেন বেশ খানিকক্ষণ। জম্বুদ্বীপ আর হেনরি আইল্যান্ডও খুব একটা দূরে নয়।

 

কীভাবে যাবেন

কলকাতা থেকে বকখালি যাওয়ার প্রচুর বাস রয়েছে। বকখালি থেকে ফ্রেজারগঞ্জ খুব কাছেই। শিয়ালদহ থেকে ট্রেনে নামখানা নেমে নৌকায় নদী পার হয়ে বাসেও যাওয়া যায় বকখালি।  সেখান থেকে ফ্রেজারগঞ্জ

কোথায় থাকবেন

ছোট-বড় প্রচুর হোটেল রয়েছে ফ্রেজারগঞ্জে। হোটেল না পেলে বকখালিতেও হোটেল ভাড়া করে থাকতে পারেন। কী ভাবছেন? এই দিন তিনেকের ছুটিতে ফ্রেজারগঞ্জ ঘুরে আসবেন? তাহলে কিন্তু অবশ্যই ক্যামেরাটা সঙ্গে নেবেন। কারণ এই ফ্রেজারগঞ্জে লেন্সবন্দি করতে পারেন প্রকৃতির সৌন্দর্যকে।

.