গায়ের গন্ধেই একে অপরের প্রেমে পড়েন পুরুষ-মহিলারা! রিপোর্টে চাঞ্চল্যকর দাবি

নারীদের মধ্যে প্রবণতা বেশি থাকলেও পুরুষরাও এমনটা করে থাকেন। তবে পুরোটাই অজান্তে। এই সমীক্ষায় অংশ নেন প্রায় এক হাজারেরও বেশি সংখ্যক মেয়ে। 

Updated By: May 11, 2023, 03:37 PM IST
গায়ের গন্ধেই একে অপরের প্রেমে পড়েন পুরুষ-মহিলারা! রিপোর্টে চাঞ্চল্যকর দাবি
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গায়ের গন্ধেই নাকি একে অপরের প্রতি আকৃষ্ট হয়ে প্রেম হয়। পুরুষের প্রতি নারীর আকর্ষণ অনেকটাই নির্ভর করে শরীরের গন্ধের উপর। এমনই দাবি এক মার্কিন সমীক্ষায়। গায়ের গন্ধের সঙ্গে মানুষের প্রেমের সম্পর্কের প্রভূত মিল রয়েছে। শরীরের গন্ধের উপর নাকি প্রেমের ঘনত্বও নির্ভর করে। বেশিরভাগ মেয়েই নাকি অজান্তে শরীরে গন্ধ থেকেই নিজের প্রেমিক বেছে নেন। 

আরও পড়ুন, Lakshmi Devi: বৃহস্পতিবার লক্ষ্মীবার! ধনদেবীর বিশেষ কৃপা পেতে মেনে চলতেই হবে এই সব নিয়ম...

তবে বিষয়টা এক তরফা নয়, নারীদের মধ্যে প্রবণতা বেশি থাকলেও পুরুষরাও এমনটা করে থাকেন। তবে পুরোটাই অজান্তে। এই সমীক্ষায় অংশ নেন প্রায় এক হাজারেরও বেশি সংখ্যক মেয়ে। পুরুষের শরীরে ঘামের গন্ধ থেকে শুরু করে সিগারেটের গন্ধ নাকি অনেক মেয়েকেই আকৃষ্ট করে। সমীক্ষা বলছে, যৌন তৃপ্তির ক্ষেত্রেও এই গন্ধের কার্যকরিতা অনেক বেশি।

১৫০ জন দম্পতিদের নিয়ে একটি সমীক্ষায় দেখা গেছে, পার্টনারের গায়ের ঘামের গন্ধে আমাদের মন ভাল হয়ে যায়। এতে ঘুমও খুব ভাল ও গাঢ় হয়। তাহলে বুঝতেই পারছেন, প্রেম, শরীর, গন্ধ কীভাবে ঘুমের সঙ্গেও জড়িত! বহু মেয়ে আবার প্রেমিকের শার্ট পরেও ঘুমোতে ভালোবাসেন, প্রেমিক কাছে না থাকলে সেই শার্টের লেগে থাকে ভালোবাসার মানুষের শরীরের গন্ধ। 

তবে পুরুষের ক্ষেত্রে এটি ঘটে মেয়েদের তুলনায় একটু ভিন্নভাবে হয় বিষয়টি। সমীক্ষা বলছে, মেয়েদের শরীরের ঘামের গন্ধ নয় বরং হালকা মিষ্টি গন্ধই তাদের প্রতি পুরুষদের আকর্ষণ বাড়িয়ে তোলে।

আরও পড়ুন, IBM: এবার ছাঁটাই IBM-এ, কৃত্রিম মেধা খাবে প্রায় ৭৮০০ মানুষের চাকরি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.