close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

Ola চালু করল সেলফ ড্রাইভ কার সার্ভিস! জেনে নিন খুঁটিনাটি

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২০ সালের মধ্যে ২০ হাজার গাড়ি এই প্রকল্পের আওতায় নামানো হবে। 

Sudip Dey Sudip Dey | Updated: Oct 20, 2019, 08:37 PM IST
Ola চালু করল সেলফ ড্রাইভ কার সার্ভিস! জেনে নিন খুঁটিনাটি
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: বেঙ্গালুরুতে বাণিজ্যিক ভাবে চালু হয়ে গেল Ola ‘সেলফ ড্রাইভ কার সার্ভিস’। এতদিন পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা চালু ছিল ওই শহরে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এই উদ্যোগ যদি বাণিজ্যিক ভাবে সফল হয়, সে ক্ষেত্রে পরবর্তিকালে ভারতের অন্যান্য শহরগুলিতেও চালু করা হবে Ola ‘সেলফ ড্রাইভ কার সার্ভিস’।  

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২০ সালের মধ্যে ২০ হাজার গাড়ি এই প্রকল্পের আওতায় নামানো হবে। এর জন্য প্রায় ৫০০ কোটি মার্কিন ডলার বরাদ্দ করা হয়েছে। সংস্থার পরিকল্পনা অনুযায়ী, বেঙ্গালুরুর পর ধীরে ধীরে হায়দরাবাদ, মুম্বই এবং দিল্লিতেও চালু হবে এই পরিষেবা।

আরও পড়ুন: Truecaller-এ যুক্ত হল গ্রুপ চ্যাটের ফিচার! নিরাপত্তার জন্য রয়েছে বিশেষ ব্যবস্থাও

নিরাপত্তার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ করার কথা ভাবা হয়েছে। রিয়েল টাইম ট্র্যাকিং, ২৪ ঘণ্টার এমার্জেন্সি হেল্পলাইন, এমার্জেন্সি বটন-সহ একাধিক ব্যবস্থার কথা ভাবা হয়েছে। গ্রাহকদের বাজারের অন্যন্য প্রতিযোগী সংস্থাগুলির চেয়ে ৩০ শতাংশ বাড়তি সুবিধা দেওয়ার কথাও ভেবেছে Ola। এই পরিষেবায় গাড়ি ভাড়া দেওয়া হলেও গ্রাহকদের থেকে শুধুমাত্র কিলোমিটার প্রতি চার্জ নেওয়ার কথাই ভাবছে সংস্থা। অর্থাৎ, গ্রাহক যত কিলোমিটার গাড়ি চালিয়ে যাবেন, শুধু সেটুকুর ভাড়াই দিকে হবে গ্রাহককে। ঘণ্টা প্রতি কোনও বাড়তি চার্জ নেওয়ার কথা আপাতত ভাবছে না সংস্থা।