বছরশেষে Omicron, Jawad, Eclipse! কেন এত অশুভ? কী বলছেন Nostradamus!

আরও কী কী বলেছেন নস্ত্রাদামুস? সে সবও কি মিলবে? দেখা যাক!

Updated By: Dec 4, 2021, 01:29 PM IST
বছরশেষে Omicron, Jawad, Eclipse! কেন এত অশুভ? কী বলছেন Nostradamus!

নিজস্ব প্রতিবেদন: ২০২০-র প্রথম থেকে ধরলে পুরোপুরি দু'বছর করোনার আক্রমণে বিহ্বল বিশ্ব, ব্যতিব্যস্ত ভারত। এর মধ্যে নানা রকম প্রাকৃতিক দুর্যোগ তো ছিলই-- ঝড়-বৃষ্টি-ভূমিকম্প কত কী! আর ছিল মহাজাগতিক ঘটনাক্রম।

২০২১ সালের শেষভাগে, এই ডিসেম্বরে এবার দেখা যাচ্ছে সব মিলিয়ে প্রবল নেগেটিভ এনার্জির খেলা। করোনাভাইরাসের স্তিমিত হওয়ার লগ্নেই আবার নতুন করে করোনার ভীতি বিশ্ব জুড়ে। এসে গেল ওমিক্রন। সঙ্গে ঘূর্ণিঝড়ের রোষানল-- এসে গেল জাওয়াদ। আর তার সঙ্গে এবার এসে জুড়ল সূর্যগ্রহণের ভ্রূকুটি। আজ, ৪ ডিসেম্বর শনিবার গ্রহণ-ঘূর্ণিঝড় আর ওমিক্রন ভীতির ত্র্যহস্পর্শে পরিস্থিতি খুবই জটিল হয়ে দাঁড়িয়েছে। পাশাপাশি আজ আবার অমাবস্যাও! 

কিন্তু হঠাৎ করেই কি এই পরিস্থিতি তৈরি হল? 

না, তা সম্ভবত নয়। এরকম একটা অশুভ পরিস্থিতি যে তৈরি হতে পারে, বছরের এই সময়-পর্বটা জুড়ে যে বয়ে যেতে পারে এরকম নেগেটিভ এনার্জির স্রোত, তা অনেকদিন আগেই অনুমান করেছিলেন ফরাসি দার্শনিক তথা বিতর্কিত ভবিষ্যদ্বক্তা নস্ত্রাদামুস।

১৫৬৬ সালে যিনি মারা গিয়েছেন, সেই নস্ত্রাদামুসের পক্ষে কি আর এত নির্দিষ্ট করে সব কিছু বলা সম্ভব? কিন্তু অত বছর আগে তিনি যে একটা কিছু অনুমান করে এই অশুভের আভাস দিয়ে গিয়েছেন, সেটাই তো আজ অনেক বড় বিস্ময়ের ব্যাপার। 

এর আগে তাঁর ভবিষ্যদ্বাণী অনুযায়ী দ্বিতীয় বিশ্বযুদ্ধ, অ্যাপোলো ১১, চন্দ্রাভিযান, ৯/১১-র মতো বিষয় ঘটেছে দেখে অবাক হয়ে গিয়েছে মানবজাতি। এই ২০২১ নিয়েও তাঁর নানা অনুমান রয়েছে। এবং যা প্রায় মিলে যেতে বসেছে দেখে আবারও অবাক হওয়ার পালা মানুষের। 

নস্ত্রাদামুস বায়োলজিক্যাল ওয়েপনের কথা ঘোষণা করেছিলেন, প্রকারান্তের যা এই করোনা বলে অনুমান, এবং পর্যায়ক্রমে আজকের ওমিক্রন। নস্ত্রাদামুস মহাজাগতিক নানা দুর্ঘটনার অনুমানও করেছেন। বলেছিলেন আমাদের সৌরজগতে আসতে পারে নানা বিপর্যয়। 

আরও কী কী বলেছেন নস্ত্রাদামুস? সে সবও কি মিলবে একে একে? তৃতীয় একটা বিশ্বযুদ্ধের আভাসও দিয়েছেন তিনি। দেখা যাক, সময়ই বলবে।  

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: আপনার রাশি কি মীন? আগামি কালের পূর্ণগ্রাস সূর্য গ্রহণে খুবই সাবধানে থাকবেন!