শুক্রবার এই দেবীর পুজো না করলে কিন্তু জীবনে ঘনাতে পারে ঘোর সঙ্কট!

বছরে ১৬টি ব্রত করলে সৌভাগ্য সমৃদ্ধি ও সন্তোষে ভরে উঠবে আপনার জীবন।

Updated By: Dec 3, 2021, 12:25 PM IST
শুক্রবার এই দেবীর পুজো না করলে কিন্তু জীবনে ঘনাতে পারে ঘোর সঙ্কট!

নিজস্ব প্রতিবেদন: বিশ্বাস, ইনি শুক্রবারের দেবী। প্রতি শুক্রবার এঁর পুজো বিধেয়। এবং যথাবিহিত নিষ্ঠার সঙ্গে নিয়মিত এই পুজো করলে ভক্তের জীবন ভরে ওঠে সুখ-সমৃদ্ধিতে। ইনি হলেন মা সন্তোষী।

বলা হয়, মা সন্তোষী সর্বশক্তির আধার। প্রতি শুক্রবার মায়ের বিশেষ পুজোর আয়োজন করলে বাড়িতে পজিটিভ শক্তি বৃদ্ধি পায়। পাশাপাশি নেতিবাচকতা তথা খারাপ শক্তি ধারেকাছে ঘেঁষতে পারে না। বিপদের আশঙ্কাও কমে যায়।

প্রচলিত যে, শুক্রবার উপোস করে মা সন্তোষীর পুজো করলে ভাল ফললাভ হয়। এর ফলে জীবনে শুক্র গ্রহের সুপ্রভাব পড়তে শুরু করে। কারও উপর যদি শুক্রের খারাপ প্রভাব থেকে থাকে তা-ও কাটতে শুরু করে। রোগ-ব্যাধির প্রকোপ কেটে যায়, পরিবারে সুখ সমৃদ্ধির ছোঁয়া লাগে। শুক্রের প্রভাবে বৈবাহিক জীবনও আনন্দে ভরে ওঠে। তাই ব্রাহ্মণ বা পুজোর আচারবিদেরা বলে থাকেন, সুখে এ শান্তিতে থাকতে প্রতি শুক্রবার অবশ্যই করুন মা সন্তোষীর উপোস!

কোনও কোনও মতে গণেশের কন্যা এই সন্তোষী। বলা হয়, বছরে ১৬টা শুক্রবার সন্তোষী মায়ের ব্রত পালন করলে দেবী সন্তুষ্ট হন এবং ভক্তে সমৃদ্ধিতে ভরিয়ে দেন। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Horoscope Today: ইতিবাচক তুলা, মকরের প্রেম; দেখে নিন কেমন কাটবে আপনার দিন