'যৌনতা হচ্ছে তৃপ্তি', নাতনিকে বোঝাতে ঠাকুমার খোলামেলা আলোচনায় অবাক নেটপাড়া

যৌনতা কী তা নিয়ে নাতনির সঙ্গে কথোপকথন ঠাকুমার। সেই কথোপকথনে জ্ঞান বাড়ল নেট নাগরিকদেরও। আর তাতেই ঠাকুমার প্রশংসায় পঞ্চমুখ তাঁরা। 'সেক্স' কথাটা শুনলেই একাংশ বলে ওঠে 'এ বাবা!' আর তাতেই ঢের আপত্তি ৮৯ বছরের বৃদ্ধা ঠাকুমা আজ্জির। 

Updated By: Jun 30, 2021, 02:51 PM IST
'যৌনতা হচ্ছে তৃপ্তি', নাতনিকে বোঝাতে ঠাকুমার খোলামেলা আলোচনায় অবাক নেটপাড়া

নিজস্ব প্রতিবেদন: যৌনতা কী তা নিয়ে নাতনির সঙ্গে কথোপকথন ঠাকুমার। সেই কথোপকথনে জ্ঞান বাড়ল নেট নাগরিকদেরও। আর তাতেই ঠাকুমার প্রশংসায় পঞ্চমুখ তাঁরা। 'সেক্স' কথাটা শুনলেই একাংশ বলে ওঠে 'এ বাবা!' আর তাতেই ঢের আপত্তি ৮৯ বছরের বৃদ্ধা ঠাকুমা আজ্জির। 

নাতনি অবন্তী নাগরালের সঙ্গে আলোচনায় বসেন আজ্জি। যে  ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে যৌনতা নিয়ে খোলাখুলি আলোচনা করেন নাতনি-ঠাকুমা। প্রসঙ্গত, আজ্জি পেশায় ডাক্তার ছিলেন। আয়ুর্বেদ নিয়ে তাঁর দীর্ঘ পড়াশোনা রয়েছে। 

ঠাকুমার কথায়, 'আমার মতে বিয়ের পরই যৌন সম্পর্ক গড়ে তোলা উচিত। যৌনতা হচ্ছে আনন্দ। আর সেটা বিপরীত পক্ষের সম্মতি নিয়েই করা উচিত। তবে বিয়ের পর যৌন সম্পর্ক গড়তেই হবে এমন বাধ্যবাধকতাও নেই। জোর করে, মত ছাড়া যৌন সম্পর্ক গড়ে তোলা উচিত নয়'। 

ঠাকুমা জানাচ্ছেন নাতনিকে, 'অনেকেই কন্ডোম ব্যবহার করতে চান না। কিন্তু, আপনি যার সঙ্গে যৌন সম্পর্ক গড়ে তুলছেন তার কথা ভাবা উচিত। অপরজনকে ব্যথা দিয়ে যৌন সম্পর্ক গড়ে তোলা উচিত নয়। কারণ, যৌনতা হচ্ছে তৃপ্তি'। 

মেয়েদের ক্ষেত্রে ১৬ বছর এবং ছেলেদের ক্ষেত্রে ২৫ বছর বয়স থেকে যৌনতার আকাঙ্খা শুরু হয়। ছেলেদের ক্ষেত্রে তা ২০ বছরও হতে পারে বলে মনে করেন আজ্জি। ব্যক্তির প্রতি শারীরিক এবং মানসিক আকর্ষণ থেকে জন্ম নেয় যৌনতা। তাই সেটাকে উপভোগ করতে হয়। এইটা প্রাকৃতিক নিয়মেই গড়ে উঠেছে। তাই 'সেক্স' শব্দটি শুনলেই কানে চাপা দেওয়ার কোনও যুক্তি নেই।

যৌনতা নিয়ে আর কী কী জানালেন নাতনিকে ঠাকুমা?