Shani: আপনার রাশি কী? জানুন, কোন কোন রাশির জাতকের উপর শনির কৃপা বেশি ঝরে পড়ে!

সন্ধ্যার পরে ঘরের বাইরে শনিদেবের ব্রত করতে হয়।

Updated By: Dec 11, 2021, 12:27 PM IST
Shani: আপনার রাশি কী? জানুন, কোন কোন রাশির জাতকের উপর শনির কৃপা বেশি ঝরে পড়ে!

নিজস্ব প্রতিবেদন: প্রতি শনিবার সারাদিন উপোস করে থেকে অথবা নিরামিষ আহার করে ঠিক সন্ধ্যার পরে ঘরের বাইরে বাড়ির উঠোনে শনিদেবের ব্রত-আরাধনা করতে হয়।

বলা হয়ে থাকে শনিদেব মানুষকে তুলেও যেমন দিতে পারেন, তেমন তাকে নামিয়েও দিতে পারেন। সবই তাঁর ইচ্ছে। তবে তাঁর ইচ্ছে যাতে মানুষের পক্ষে সদা সর্বদা মঙ্গলকরই হয়, সেজন্য বড় সাবধানে তাঁর আরাধনা করতে হয়।

তবে নিয়মমতো আরাধনা করলেই যে সকলে সমান ভাবে শনির আশীর্বাদ পাবেন তা কিন্তু নয়। ধর্মবেত্তা, শাস্ত্রকার বা জ্যোতিষশাস্ত্রবিদেরা বিশ্লেষণ করে দেখেছেন ১২টি রাশির মধ্যে বিশেষ কিছু রাশির উপরই শনির বিশেষ আশীর্বাদ ঝরে পড়ে।

জানেন কি কোন তিনটি রাশির উপর শনিদেবের এই বিশেষ কৃপা? চলুন, পরপর একটু দেখে নেওয়া যাক।

কুম্ভ: বলা হয় কুম্ভ রাশির জাতিক-জাতিকাদের জীবন স্বয়ং শনিদেবের কৃপাতেই চালিত হয়। এই রাশির উপর শনিদেবের কৃপা সদা বর্ষিত হওয়ায় এঁরা সহজেই সফল হয়ে ওঠেন। এই রাশির জাতক-জাতিকাদের মধ্যে যাঁদের জীবন সঙ্কটপূর্ণ, তাঁরা শনিদেবের পিতা সূর্যের পুজো করুন। প্রতিদিন সকালে স্নান সেরে সূর্য প্রণাম করলেও ফল মেলে।

তুলা: তবে শনিদেবের সব থেকে প্রিয় রাশি নাকি তুলা। এমনিতেই দেখা যায়, এই রাশির জাতক-জাতিকাদের মধ্যে কপটতা খুব একটা থাকে না। তাই এই রাশির মানুষ এমনিতেই শনিদেবের প্রিয় হন। এর উপর তুলা রাশির জাতকেরা যদি শনিদেবের কৃপা আরও বেশি করে পেতে চান, তা হলে প্রতি শনিবার নিয়ম করে তাঁদের শনি ব্রত করা বিধেয়।

মকর: এ দু'টি ছাড়া শনিদেবের অন্যতম প্রিয় রাশি হল মকর। এই রাশির জাতক-জাতিকারা সহজেই যে কোনও সমস্যার সমাধান করতে পারেন। এঁরা সাধারণত সততার সঙ্গে জীবনযাপন করেন। আর এই ভাবে জীবনযাপন করতে পারেন বলেই শনির কৃপা বেশি করে অর্জন করেন তাঁরা।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: জানেন, বাড়ির ঠিক কোন কোণটিতে ঠাকুর না রাখলে সংসারে অমঙ্গল বাড়ে?

.